মঙ্গলবার ২১ মে ২০২৪ ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
 

অ্যানফিল্ড থেকে বিদায় নিলেন ইয়ুর্গেন ক্লপ    ১৪ দলীয় জোটের বৈঠক ডাকলেন শেখ হাসিনা     রাত ১টার মধ্যে যেসব জেলায় ঝড়ের পূর্বাভাস    ১২৬ দেশে যেতে সনদ জটিলতা কাটছে বাংলাদেশিদের    নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন    কঠোরভাবে বাজার তদারকির নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী    ইব্রাহিম রাইসির মৃত্যুতে ফখরুলের শোক প্রকাশ   
জি কে শামীমের মামলায় প্রতারণা : আইনজীবীকে আদালতে আসতে মানা
প্রকাশ: মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১২:৪৩ অপরাহ্ন

বহিষ্কৃত যুবলীগ নেতা জি কে শামীমের জামিন ঘিরে প্রতারণার আশ্রয় নেওয়ায় আইনজীবী নিখিল কুমার সাহাকে ১ সপ্তাহ মামলা পরিচালনা থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। তিনি আপিল বিভাগে ১ সপ্তাহ কোনো মামলার শুনানিতে অংশ নিতে পারবেন না। 

একইসঙ্গে অর্থ পাচারের মামলায় জি কে শামীমের জামিন আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ এপ্রিল) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৮ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

এসময় আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী। তিনি ঢাকা পোস্টকে বলেন, গত বছরের ১৭ জুলাই সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় ১৯৫ কোটি টাকা পাচারের অভিযোগের মামলায় ঢাকার একটি আদালত বহিষ্কৃত যুবলীগ নেতা জি কে শামীমকে ১০ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। 

এই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন জি কে শামীম। পাশাপাশি তিনি জামিন আবেদন করেন। গত ফেরুয়ারি মাসে হাইকোর্ট তাকে জামিন দেন। এই জামিনের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করলে চেম্বার আদালত তার জামিন স্থগিত করে দেন।

গতকাল জি কে শামীমের আইনজীবী নিখিল কুমার সাহা আপিল বিভাগে জামিনের স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য আপিল বিভাগে মেনশন স্লিপ জমা দেন। এর ফলে স্বাভাবিকভাবে জি কে শামীমের মামলাটি কার্যতালিকায় আসার কথা ছিল। কিন্তু আজ আপিল বিভাগে কার্যতালিকায় দেখা যায় মামলাটি সরাসরি আদেশের জন্য ৪ নম্বর ক্রমিকে এসেছে। 

মামলাটি শুনানির জন্য এলে অস্বাভাবিকভাবে কার্যতালিকায় আদেশের জন্য থাকার বিষয়টি আপিল বিভাগের নজরে আসে। এ সময় আদালত আইনজীবীকে ভর্ৎসনা করেন। তাকে আপিল বিভাগে এক সপ্তাহ মামলা পরিচালনা থেকে বিরত থাকতে নির্দেশ দেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft