বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
বিদায়ের দ্বারপ্রান্তে ব্রাজিলিয়ান নারী ফুটবলার মার্তা
প্রকাশ: শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ৮:২০ অপরাহ্ন

চলতি বছর প্যারিস গেমস দিয়ে ষষ্ঠ ও শেষবারের মতো অলিম্পিকে অংশ নেবেন ৩৮ বছর বয়সী ব্রাজিলিয়ান নারী ফুটবলার কুইন মার্তা। 

ব্রাজিলের এই ফুটবলার জাতীয় দলের জার্সিতে ১৭৫ ম্যাচে ১১৬ গোল করেছেন। ২০১৭ সাল থেকে যুক্তরাষ্ট্রের ওরল্যান্ডো প্রাইডের হয়ে খেলছেন তিনি। ১৭ গোল করে নারী বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার আসনে মার্তা। তবে বিশ্বমঞ্চে সেরা সাফল্য ২০০৭ সালের ফাইনাল। যদিও ট্রফিটা ছুঁয়ে দেখা হয়নি। জাতীয় দলের হয়ে সেরা সাফল্য তিনটি কোপা আমেরিকা শিরোপা এবং ২০০৪ ও ২০০৮ সালের গেমসের রৌপ্য পদক।

এবার অলিম্পিকের স্বর্ণপদকটাই হয়তো নিতে চাইছেন মার্তা, ‘জানি না অলিম্পিকসে যেতে পারবো নাকি পারবো না। তবে আমি যদি অলিম্পিকসে যাই, আমি প্রতিটা মুহূর্ত উপভোগ করবো। কারণ জাতীয় দলের সঙ্গে এটাই আমার শেষ বছর। খেলোয়াড় হিসেবে ২০২৫ সাল থেকে জাতীয় দলে আর কোনও মার্তা থাকবে না।’

মার্তার ক্লাব ক্যারিয়ার শুরু হয়েছিল ভাস্কো ডা গামার হয়ে। এছাড়া সুইডিশ দল উমেয়া আইকে, টাইরেসো এফএফ, রোজেনগার্ডে খেলেছেন। আমেরিকাতে তার ঠিকানা হয়েছিল লস অ্যাঞ্জেলস সল, ওয়েস্টার্ন নিউইয়র্ক ফ্ল্যাশ ও গোল্ড প্রাইডের জার্সিতে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft