রোববার ৫ মে ২০২৪ ২২ বৈশাখ ১৪৩১
 

‘অবৈধ’ স্টিকার: ৩৬০ গাড়ির বিরুদ্ধে মামলা    এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী    ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় থেকে ২৫ ফিলিস্তিনপন্থী বিক্ষোভকারী আটক    যুক্তরাষ্ট্রের ইসরায়েলবিরোধী বিক্ষোভ ছড়িয়েছে সারাবিশ্বে    সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ঘোষণা    উত্তরায় লেক থেকে দুই শিক্ষার্থীর লাশ উদ্ধার    ১৭ রোগীকে হত্যার দায়ে নার্সকে ৭৬০ বছর কারাদণ্ড   
‘শৌচালয় বানাতে সাহায্য করলেও ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য করব না’
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ৮:২৯ অপরাহ্ন

বলিউডে ধর্ম-কর্ম মেনে চলেন এমন অভিনয়শিল্পীদের তালিকা করলে নাম আসবে বিদ্যা বালানের। নিয়মিত পূজা অর্চনা করেন তিনি। অথচ ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য কোনো দান করতে রাজি নন। ভারতীয় সংবাদমাধ্যম সংবাদ এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য।  

ওই প্রতিবেদনে বলা হয়েছে, নিজে আধ্যাত্মিক মানুষ হয়ে, নিয়মিত পূজা করা সত্ত্বেও বিদ্যা বালান কোনো ধর্মীয় প্রতিষ্ঠান তৈরির জন্য অর্থদান করেন না। বিদ্যার ভাষায়, “কেউ যদি আমার কাছে কোনো ধর্মীয় প্রতিষ্ঠান তৈরির জন্য অনুদান চাইতে আসে, আমি কখনও দিই না। আমি বলি, আপনারা যদি হাসপাতাল, স্কুল কিংবা কোনো শৌচালয় বানাতে চান, তাহলে আমি খুশি হয়ে টাকা দেব। তবে কোনো ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য আর্থিক সাহায্য করব না।”

আরো বলেন, “ধর্মের বিষয়ে ভারত এখন অনেক বেশি মেরুকরণে বিশ্বাসী। ধর্মীয় পরিচয়ের দিকেই ঝুঁকছে মানুষ। আগে কিন্তু দেশে এহেন দৃশ্য দেখা যেত না, তবে এখন পরিস্থিতি অনেক বদলেছে।”

ধর্ম নিয়ে বাড়াবাড়ির ইঙ্গিত করে বিদ্যা বলেন বলেন, “এর আগে দেশবাসী হিসেবে কেউ ধর্মীয় পরিচয় নিয়ে মাথা ঘামাত না। তবে এখন কেন জানি না বিষয়টা এরকম হয়ে দাঁড়িয়েছে।  শুধু রাজনীতি নয়, সোশাল মিডিয়াতেও তাই। মেরুকরণ বিষয়টিকে আরও পোক্ত করে তোলার নেপথ্যে সমাজ মাধ্যমের একটা বড় হাত রয়েছে। এরা পরিস্থিতিটাকে আরও খারাপ করে তুলেছে। মানুষ আরও বেশি একা এখন!”

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft