শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
ক্লাব বিশ্বকাপেও খেলতে পারবে না বার্সেলোনা
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৩:৫২ অপরাহ্ন

মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) কাছে ৪-১ গোলে হেরে যায় স্প্যানিশ ক্লাবটি।

এতে দুই লেগ মিলিয়ে ৬-৪ ব্যবধানে পিছিয়ে পড়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ে যায় বার্সা। একই সঙ্গে খেলার আগেই ক্লাব বিশ্বকাপ থেকেও বিদায় নিশ্চিত হয়ে যায় জাভি হার্নান্দেজের শিষ্যদের।

বার্সা নাকি অ্যাটলেটিকো মাদ্রিদ- ইউরোপের শেষ ক্লাব হিসেবে কে যাবে ক্লাব বিশ্বকাপের মূলপর্বে? এমন সমীকরণকে সামনে রেখে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে মাঠে নামে দুই দল।

খেলতে নেমে পিএসজির কাছে হেরে যায় বার্সা। আর বরুসিয়া ডর্টমুন্ডের কাছে ৪-২ গোলে হারে অ্যাটলেটিকো। বার্সার মতো দুই লেগ মিলিয়ে ৫-৪ ব্যবধানে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ পড়ে অ্যাটলেটিকোও। তবে ইউরোপীয় ক্লাব র‍্যাংকিংয়ে এগিয়ে থাকার কারণে ক্লাব বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নেয় অ্যাটলেটিকো। ২২তম দল হিসেবে ৩২ দলের বিশ্বকাপে অংশগ্রহণ নিশ্চিত করে তারা।

যুক্তরাষ্ট্রে হতে যাওয়া ক্লাব বিশ্বকাপে অংশ নেবে ইউরোপের মোট ১২টি ক্লাব। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমসহ শেষ চার মৌসুমের শিরোপাজয়ী দলগুলোর (চেলসি, রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি ও চলতি মৌসুমের চ্যাম্পিয়ন) জায়গা আগে থেকেই নিশ্চিত।  

বাকি ৮ দল যাবে র‍্যাংকিং বিবেচনায়। গতকালের ম্যাচের পর সেই দলগুলো নিশ্চিত হয়ে গেছে। দলগুলো হলো- বায়ার্ন মিউনিখ, পিএসজি, ইন্টার মিলান, পোর্তো, ডর্টমুন্ড, বেনফিকা, জুভেন্টাস এবং অ্যাটলেটিকো মাদ্রিদ।

বিশ্বের সেরা ফুটবল ক্লাবগুলোকে নিয়ে আগামী বছর থেকে প্রথমবারের মতো আয়োজন করা হবে ক্লাব বিশ্বকাপের। এই আসরে থাকবে পুরো বিশ্ব থেকে মোট ৩২ দল। লিওনেল মেসির ইন্টার মিয়ামি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর দল আল নাসরও থাকবে এই আসরে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft