শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ১:৪৩ অপরাহ্ন

গতকাল বুধবার রাতে সিটির ঘরের মাঠ ইতিহাদে দ্বিতীয় লেগের মূল সময়ের খেলা শেষ হয় ১-১ সমতায়। প্রথম লেগেও ৩-৩ গোলে ড্র করেছিল দুই দল। যে কারণে দুই লেগ মিলিয়ে ফলাফল দাঁড়ায় ৪-৪ সমতা।

এরপর পেনাল্টি শ্যুটআউটে নেমে প্রথম ৩ শটের দুটিই মিস করে সিটির বার্নাডো সিলভা ও মাতেও কোবাসিস। অপরদিকে প্রথম ৩ শ্যুটের দুটিতেই গোল করে রিয়াল। যে কারণে স্বাগতিকরা এগিয়ে গিয়েছিল ২-১। এরপর চতুর্থ শটেও গোল করে রিয়াল। সিটিও চতুর্থ শ্যুটে গোল পায়। রিয়ালের জয় নির্ধারিতকারী শেষ শ্যুট এসে সফল হন অ্যান্টনিও রুডিগার। ফলে অতিথিদের জয় নিশ্চিত হয় ৪-২ ব্যবধানে।

গতকাল ঘরের মাঠে দাপট দেখিয়ে খেলেছে সিটি। আক্রমণেও তারা ছিল এগিয়ে। তবে ম্যাচের ১২ মিনিটেই গোল পেয়ে যায় রিয়াল। ভিনিসিয়ুস জুনিয়রের ক্রসে বক্সের মাঝখান থেকে ডানপায়ের দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা রদ্রিগো।

রদ্রিগোর সেই গোল শোধ করতে বুক মাটিতে লেগে যায় সিটির। আক্রমণ করেও বারবার ব্যর্থ স্বাগতিকরা। রদ্রিগোর গোলের পরই পাল্ট আক্রমণ করেন আর্লিং হালান্ড। এরপর আরও বেশকিছু সুযোগ মিস করেন জ্যাক গ্রিলিস। এছাড়া সুযোগ এসেছে ফিল ফোডেনের কাছেও।

তবে শেষ পর্যন্ত ম্যাচের ৭৬ মিনিটে সেই গোল শোধ করেন কেভিন ডি ব্রুইনা। ডানপায়ের দারুণ শটে রিয়ালের জাল কাঁপান বেলজিয়ামের এই তারকা ফুটবলার।

রিয়ালের কাছে হেরে প্রথম কোনো ক্লাব হিসেবে টানা দুইবার চ্যাম্পিয়ান্স লিগের শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করে সিটি। তবে ট্রেবল ধরে রাখতে ব্যর্থ হলেও তাদের সামনে প্রিমিয়ার লিগ ও এফএ কাপের শিরোপা জয়ের সুযোগ রয়েছে।

সিটিকে হারিয়ে এদিন দারুণ একটি প্রতিশোধ নিয়েছে রিয়াল। গত মৌসুমে সেমিফাইনালে রিয়ালকে ৪-০ গোলে হারিয়ে বিদায় করেছিল সিটি। এবার সিটিকে কাঁদিয়ে সেমিতে গেছে রিয়াল।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft