শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস     রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে নিহত ২    কুমিল্লায় সড়ক দুর্ঘটনায় নিহত ৫    
ফাইনালের আগেই যেনো আরেক ফাইনাল
প্রকাশ: বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪, ৯:৩৯ অপরাহ্ন

ম্যানচেস্টারে রাতে বলতে গেলে ফাইনালের আগের ফাইনালে মুখোমুখি হচ্ছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ও আসরের সর্বোচ্চ ট্রফি জয়ী দল রিয়াল মাদ্রিদ।

ম্যানচেস্টার সিটির ঘরের মাঠ ইতিহাদে কখনোই জিততে পারেনি লস ব্লাঙ্কোসরা। আজ রাত ১টায় সেই লক্ষ্যেই মাঠে নামবে লা লিগার জায়ান্টরা। কার্লো আনচেলত্তির শিষ্যরা ইতিহাস গড়তেই চাইবে ইতিহাদে।

অন্যদিকে, ইতিহাসের সামনে দাড়িয়ে ম্যানচেস্টার সিটিও। গত মৌসুমে ট্রেবল জয়ের পর এই মৌসুমেও ট্রেবল জয়ের হাতছানি ইংলিশ ক্লাবটির সামনে। চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ এবং এফএ কাপ তিন শিরোপার পথে বেশ ভালোভাবেই আছে সিটিজেনরা। তবে তার একটিতে টিকে থাকতে আজ রিয়াল বাধা টপকাতে হবে পেপ গার্দিওলার শিষ্যদের।

গত মৌসুমে একই আসরে মুখোমুখি হয়েছিল দুই দল। সেই দেখায় চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে নিজেদের মাঠে নিজেদের সমর্থকদের সামনে রিয়াল মাদ্রিদকে রীতিমতো উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। ১৪ বারের চ্যাম্পিয়নদের এবারও টুর্নামেন্ট থেকে বিদায়ের লক্ষ্য থাকবে সিটির। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের এবার রিয়ালকে বিদায় করা অতটা সহজ হবে না।

কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু থেকে গত সপ্তাহে ৩-৩ গোলের ড্র নিয়ে ফিরেছে পেপ গার্দিওলার শিষ্যরা। ইতিহাদ স্টেডিয়ামে গত মৌসুমে এই মাঠেই দ্বিতীয় লেগের ম্যাচে ৪-০ গোলে রিয়ালকে বিধ্বস্ত করেছিল সিটি।

এদিকে সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে এখনো পর্যন্ত সিটিজেনদের কোনো ম্যাচে হারাতে পারেনি রিয়াল। ৬ ম্যাচ খেলে ৪টিতেই জিতেছে সিটি, ২টি ম্যাচ হয়েছে ড্র।

তবে মাঠের লড়াইয়ে আজ শেষ পর্যন্ত জয়ী হবে কোন দল তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। বিশেষ করে দলটাও যখন রিয়াল মাদ্রিদ। সবশেষ ১৩ আসরের মধ্যে ১১টিতেই অন্তন সেমিফাইনাল খেলেছে রিয়াল। তাই লস ব্লাঙ্কোসদের সমীহ করতেই হয়। সিটি কোচ গার্দিওলাই সে কথাই বলেছেন। একই সঙ্গে এটাও বলেছেন যে, স্প্যানিশ জায়ান্টদের ভয় পান না তিনি।

এদিকে গত মৌসুমে সেমিতে সিটির কাছে হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়লেও তা নিয়ে পড়ে থাকতে রাজি নন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, ‘অতীতে কী ঘটেছে, সেদিকে তাকানো যাবে না। আগের লেগের কথা মাথায় রেখে আগামীকালের (আজ) ম্যাচ নিয়ে ভাবতে হবে। লড়াই করতে হবে এবং আত্মবিশ্বাসী হতে হবে। আমরা বিশ্বাস করি, সমস্যা তৈরি করার (সিটির জন্য) সামর্থ্য আমাদের আছে।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft