বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
স্বস্তির ঈদযাত্রা ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে
প্রকাশ: সোমবার, ৮ এপ্রিল, ২০২৪, ৪:৩০ অপরাহ্ন

আজ সোমবার সকাল থেকে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, সড়কগুলো প্রায় ফাঁকা। যানবাহনের চাপ বাড়লেও নেই তেমন যানজট।  

ঈদ কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে দায়িত্ব পালন করছেন হাইওয়ে পুলিশের ১৫০ জন সদস্য। সড়কে শৃঙ্খলা ফেরাতে ও শৃঙ্খলা বলবৎ রাখতে ঈদেও নিরলসভাবে দায়িত্ব পালন করবেন তারা।

এদিকে চলাচল আরও ঝামেলাহীন করতে মেঘনা সেতুর দ্বিতীয় টোলপ্লাজা উদ্বোধনের ফলে মোট ১২টি টোল বুথ চালু করা হয়েছে।

সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান জানান, ঈদে মহাসড়ক যানজটমুক্ত রাখতে মেঘনা সেতুতে আরও ৬টি নতুন ইলেক্ট্রনিক টোল কালেকশন (ইটিসি) বুথ চালু করা হয়েছে। এ সেতুতে সবগুলো টোল কালেকশন (ইটিসি) আওতায় রয়েছে। এর ফলে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন ও যানজটমুক্ত হবে।

হাইওয়ে পুলিশের সূত্র মতে, রমজান মাসজুড়ে প্রতিদিন ২৫ হাজারের মতো যানবাহন এ সড়কে চলাচল করছে। এপ্রিল মাসের শুরু থেকে প্রতিদিন ৩৫ হাজারের মতো যানবাহন চলাচল করছে। ৮ এপ্রিল থেকে শিল্পপ্রতিষ্ঠানগুলো ছুটি হলে প্রতিদিন ৫০ থেকে ৬০ হাজার যানবাহন এ পথে চলাচল করবে। এ সময় গাড়ির চাপ থাকলেও যানজটমুক্ত থাকতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে হাইওয়ে পুলিশ। ৮, ৯ ও ১০ এপ্রিল এ বাড়তি চাপ থাকবে বলে জানা গেছে।

নারায়ণগঞ্জ হাইওয়ে পুলিশের শিমরাইল ক্যাম্পের পরিদর্শক (টিআই) শরফুদ্দিন বলেন, আমাদের ১৫০ জন সদস্য সড়কে শৃঙ্খলা ফেরাতে ও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, যা ঈদেও চলমান থাকবে। ৮ এপ্রিল রাত থেকে ১০ এপ্রিল গাড়ির অতিরিক্ত চাপ থাকলেও আশা করছি কোনো যানজট থাকবে না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft