শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সমালোচনার মুখে কোহলি
প্রকাশ: রোববার, ৭ এপ্রিল, ২০২৪, ১:০৫ অপরাহ্ন

আইপিএলের চলমান আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে আছেন বিরাট কোহলি। ৫ ম্যাচ খেলে ২ ফিফটি এবং এক শতকে তিনি এখনো পর্যন্ত করেছেন ৩১৬ রান, ব্যাট করেছেন ১৪৬.২৯ স্ট্রাইক রেটে। 

আইপিএলে নিজের অষ্টম শতকের দেখা পেয়েছেন গতকাল রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচে। তবে তাঁর দুর্দান্ত সেঞ্চুরির রাতে জয় পায়নি রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। আর তাই আরও একবার সমালোচনার মুখেই পড়েছেন কোহলি।

আইপিএলের এবারের আসরে ব্যাট হাতে জ্বলে ওঠতে পারছেন না আরসিবির বিদেশি ব্যাটাররা। অধিনায়ম ফ্যাফ ডু প্লেসি, গ্লেন ম্যাক্সওয়েল এবং ক্যামেরন গ্রিন- কেউই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। 

এরফলে দলের দায়িত্ব গিয়ে পড়েছে একা কোহলির কাঁধেই। আর সে দায়িত্ব বেশ ভালভাবেই পালন করছেন ভারতীয় এই ব্যাটার।

এবারের মৌসুমে আরসিবির দলীয় রানের ৩৮ শতাংশই করেছেন কোহলি। তবুও সমালোচনা পেছনে ফেলতে পারছেন না তিনি। এর আগে কলকাতার বিপক্ষে হারের ম্যাচে ৫৯ বলে ৮৩ রান করে সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। 

আর গতকাল রাজস্থানের বিপক্ষে কোহলি খেলেছেন ৭২ বলে ১১৩ রানের অপরাজিত এক ইনিংস, শতক হাঁকিয়েছেন ৬৭ বলে। আইপিএলে সবথেকে বেশি বল খেলে করা শতকের তালিকায় যৌথভাবে শীর্ষে আছে এটি।

গতকাল ১১৩ রান করে অপরাজিত থাকা কোহলি খেলেছেন ১৫৬ স্ট্রাইক রেটে। এদিকে আরসিবির দেয়া লক্ষ্য পাঁচ বল হাতে রেখেই তুলে নিয়েছে রাজস্থান আর সেটা সম্ভব হয়েছে জস বাটলারের ৫৮ বলে শতকের সুবাদেই।

ম্যাচ শেষে গতকাল আরসিবির অধিনায়ক জানিয়েছেন, দলীয় রান কমপক্ষে ১৯০ হওয়া উচিত ছিল, অন্তত ১০-১৫ রানে পিছিয়ে ছিল তাঁর দল। 

এদিকে ব্যাঙ্গালুরুর হারের পর সমর্থকরা কাঠগোড়ায় তুলেছেন ধীরগতির শতক হাঁকিয়ে রেকর্ড গড়া কোহলিকেই। তবে অনেকেই বলছেন, দলের বাকিরা ঠিকভাবে নিজেদের অবদান রাখতে পারছেন না। এ কারণেই কোহলির অবদান কাজে লাগছে না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft