শনিবার ১৮ মে ২০২৪ ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
 

রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২     টেক্সাসে ঝড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭ জনে    ৪ বিভাগে আবারো তাপপ্রবাহের সতর্কবার্তা    পাঠ্যবই থেকে ‘শরীফার গল্প’ বাদ দেয়ার সুপারিশ    র‍্যাবের নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না যুক্তরাষ্ট্র    ৬ জুন বাজেট দেব, বাস্তবায়নও করব: প্রধানমন্ত্রী    আজ শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস    
হার্টের রিংয়ের দাম বেঁধে দিল সরকার
প্রকাশ: বুধবার, ৩ এপ্রিল, ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন

ঔষধ প্রশাসন অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হার্টের রিংয়ের দাম কমিয়ে নতুন দাম নির্ধারণ করে দিয়েছে সরকার। নতুন মূল্য তালিকা অনুযায়ী, হার্টের রিংয়ের সর্বনিম্ন দাম ধরা হয়েছে ২০ হাজার টাকা এবং সর্বোচ্চ দাম নির্ধারণ করা হয়েছে ৬৮ হাজার টাকা।

কোন রিংয়ের দাম কত?

বিজ্ঞপ্তিতে বাংলাদেশে ব্যবহৃত ২৩ ধরনের হার্টের রিংয়ের দাম নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে পোল্যান্ডের তৈরি অ্যালেক্স প্লাস, অ্যালেক্স, অ্যাবারিস ব্র্যান্ডের হার্টের রিংয়ের দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার টাকা।

জার্মানির করোফ্ল্যাক্স আইএসএআর ব্র্যান্ডের রিং ৫৩ হাজার টাকা, করোফ্ল্যাক্স আইএসএআর নিও ৫৫ হাজার টাকা, জিলিমাস রিংয়ের দাম ৫৮ হাজার টাকা ধরা হয়েছে।

সুইজারল্যান্ডের ওরসিরো ব্র্যান্ডের রিংয়ের দাম ৬৩ হাজার টাকা, ওরসিরো মিশন ৬৮ হাজার টাকা এবং প্রো-কাইনেটিক এনার্জি ২০ হাজার টাকা ধরা হয়েছে।

দক্ষিণ কোরিয়ায় তৈরি জেনোস ডিইএস ব্র্যান্ডের দাম নির্ধারণ করা হয়েছে ৫৬ হাজার টাকা। স্পেনের ইভাসকুলার এনজিওলাইটের দাম ৬২ হাজার টাকা করা হয়েছে। জাপানের আল্টিমাস্টারের দাম ৬৬ হাজার টাকা করা হয়েছে।

ভারতের মেটাফর ব্র্যান্ডের রিংয়ের দাম ৪০ হাজার টাকা, এভারমাইন ফিফটি ৫০ হাজার টাকা, বায়োমাইম মর্ফ ৫০ হাজার টাকা, বায়োমাইম ৪৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। নেদারল্যান্ডসের অ্যাবলুমিনাস ডেস প্লাসের দাম ৬৩ হাজার টাকা করা হয়েছে। 

আমেরিকার তৈরি অ্যাফিনিটি-এমএস মিনির দাম ধরা হয়েছে ৬০ হাজার টাকা, ডিরেক্ট-স্টেন্ট সিরো ৬৬ হাজার টাকা এবং ডিরেক্ট-স্টেন্ট ৩০ হাজার টাকা ধরা হয়েছে।

সিঙ্গাপুরের বানানো বায়োমেট্রিক্স নিওফ্ল্যাক্সের দাম ধরা হয়েছে ৬০ হাজার টাকা, বায়োমেট্রিক্স আলফা ৬৬ হাজার টাকা এবং বায়োফ্রিডমের দাম নির্ধারণ করা হয়েছে ৬৮ হাজার করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft