বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১১ বৈশাখ ১৪৩১
 

কাতার-বাংলাদেশের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই    ৩২ টাকা কেজিতে ধান, ৪৫ টাকায় চাল কিনবে সরকার    মালিবাগে ট্রেনের ধাক্কায় নিরাপত্তাকর্মী নিহত    জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে ব্যারিস্টার খোকনকে অব্যাহতি    ইরানের ওপর যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা    পানির নিচে দুবাই বিমানবন্দর, ব্যাপক বিশৃঙ্খলা    ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পশ্চিমা দেশগুলো   
ঈদযাত্রায় চট্টগ্রাম থেকে তিন রুটে চলবে ৪ জোড়া স্পেশাল ট্রেন
প্রকাশ: শনিবার, ৩০ মার্চ, ২০২৪, ১:২৪ অপরাহ্ন

এবার ঈদযাত্রায় চট্টগ্রাম থেকে বিভিন্ন গন্তব্যে চলাচল করবে চার জোড়া স্পেশাল ট্রেন। এসব ট্রেন ৫ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত এবং ঈদের একদিন পর থেকে পাঁচ দিন পর্যন্ত চলাচল করবে। এবারই প্রথম চট্টগ্রাম-কক্সবাজার রুটে ঈদ স্পেশাল ট্রেন চলাচল করবে। এসব ট্রেন প্রথমবারের মতো চট্টগ্রাম-কক্সবাজার স্টেশনের মাঝখানে আটটি স্টেশনে থামবে।

গতকাল শুক্রবার চট্টগ্রাম বিভাগীয় ব্যবস্থাপক (পূর্ব) সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। 

রেলওয়ে সূত্র জানিয়েছে, চাঁদপুর রুটে প্রথম ঈদ স্পেশাল-১ ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়বে বেলা সাড়ে ১১টায়। চাঁদপুর পৌঁছাবে বিকাল ৪টা ২৫ মিনিটে। ঈদ স্পেশাল-২ ট্রেনটি চাঁদপুর থেকে ছাড়বে ভোর রাত ৩টা ৩০ মিনিটে। চট্টগ্রাম পৌঁছাবে সকাল ৮টা ১০ মিনিটে। ঈদ স্পেশাল ট্রেন-৩ চট্টগ্রাম থেকে চাঁদপুরের উদ্দেশে ছাড়বে বিকাল ৩টা ২০ মিনিটে। চাঁদপুর পৌঁছাবে রাত ৮টা ১৫ মিনিটে। ঈদ স্পেশাল-৪ ট্রেনটি চাঁদপুর থেকে ভোর ৬টায় ছেড়ে চট্টগ্রামে পৌঁছাবে সকাল ১০টা ৫৫ মিনিটে।

চট্টগ্রাম-চাঁদপুর রুটে ৫ এপ্রিল থেকে স্পেশাল ট্রেন-১, ২, ৩, ও ৪ ঈদের আগের দিন পর্যন্ত চলাচল করবে। পুনরায় ঈদের একদিন পর থেকে পাঁচ দিন পর্যন্ত চলাচল করবে। এর মধ্যে চাঁদপুর স্পেশাল ট্রেন-১ ও ২ চট্টগ্রাম থেকে ছেড়ে পাহাড়তলী, ফেনী, লাঙ্গলকোট, লাকসাম, চিতোষী রোড, মেহের, হাজীগঞ্জ, মধুরোড ও চাঁদপুর কোর্টে থামবে।

একইভাবে চাঁদপুর স্পেশাল-৩ ও ৪ চট্টগ্রাম স্টেশন থেকে ছেড়ে পাহাড়তলী, ফেনী, হাসানপুর, লাঙ্গলকোট, লাকসাম, চিতোষী রোড, শাহরাস্তি, মেহের, হাজীগঞ্জ, বলাখাল, মধুরোড, শাহাতলী ও চাঁদপুর কোর্টে থামাবে।

এদিকে, চট্টগ্রাম ময়মনসিংহ রোডে চলবে এক জোড়া স্পেশাল ট্রেন। এরমধ্যে চট্টগ্রাম থেকে ময়মনসিংহের উদ্দেশে রাত ৮টায় ছাড়বে। ময়মনসিংহে পৌঁছাবে পরদিন ভোর ৪টায়। ট্রেনটি ময়মনসিংহ থেকে ছাড়বে সকাল ৯টায়। চট্টগ্রাম পৌঁছাবে সন্ধ্যা ৫টায়। ট্রেনটি ফেনী, লাকসাম, কুমিল্লা, আখাউড়া, ভৈরববাজার, কিশোরগঞ্জ, গৌরীপুর ও ময়মনসিংহে থামাবে।

এ ছাড়া প্রথমবারের মতো চট্টগ্রাম-কক্সবাজার রুটে চলাচল করবে আরও এক জোড়া স্পেশাল ট্রেন। ট্রেনটি চট্টগ্রাম স্টেশন থেকে সকাল ৭টায় ছেড়ে কক্সবাজার পৌঁছাবে সকাল ১০টা ২০ মিনিটে। কক্সবাজার থেকে ট্রেনটি ছাড়বে সন্ধ্যা ৭টায়। চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫ মিনিটে। স্পেশাল ট্রেনটি ষোলশহর, জানআলীহাট, পটিয়া, দোহাজারী, সাতকানিয়া, চকরিয়া, ডুলহাজারা ও রামু স্টেশনে থামবে।     

ইতোমধ্যে ঈদ উপলক্ষে ট্রেনযাত্রীদের জন্য ২৪ মার্চ থেকে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। আগামী ৩০ মার্চ পর্যন্ত অগ্রিম টিকিট বিক্রি চলবে। ২৪ মার্চ বিক্রি করা হয় ৩ এপ্রিলের টিকিট। আগামী ৩০ মার্চ বিক্রি করা হবে ৯ এপ্রিলের অগ্রিম টিকিট।

একইভাবে ৩ এপ্রিল থেকে ফিরতি টিকিট বিক্রি শুরু হয়ে চলবে ৯ এপ্রিল পর্যন্ত। ৩ এপ্রিল দেওয়া হবে ১৩ এপ্রিলের ফিরতি টিকিট এবং ৯ এপ্রিল দেওয়া হবে ১৯ এপ্রিলের ফিরতি টিকিট। এবার শতভাগ অনলাইনে অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft