শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বোলারদের লড়াইয়েও পিছিয়ে টাইগাররা
প্রকাশ: শনিবার, ২৩ মার্চ, ২০২৪, ৬:৪৮ অপরাহ্ন

সিলেট টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৫ উইকেটে ১১৯ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের লিড দাঁড়িয়েছে ২১১ রান। 

আগামীকাল তৃতীয় দিন হাতে থাকা ৫ উইকেটে লিডটা নিশ্চিতভাবে আরো বাড়িয়ে নিতে চাইবে শ্রীলঙ্কা। উইকেটে আছেন আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ধনঞ্জয়া ডি সিলভা।

শ্রীলঙ্কান অধিনায়ক ব্যাট করছেন ২৩ রানে। তাঁকে সঙ্গ দিচ্ছেন নাইটওয়াচম্যান বিশ্ব ফার্নান্ডো। তিনি ব্যাট করছেন ২ রানে। এর আগে প্রথম ইনিংসে ৯২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নামে শ্রীলঙ্কা।

ব্যাটারদের ব্যর্থতায় বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ১৮৮ রানে। ব্যাটারদের ঠিক উল্টো পথে দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশকে লড়াইয়ে রেখেছেন বোলাররা।

অবশ্য ইনিংসের শুরুতে দিমুথ করুণারত্নের সহজ রান আউট মিস করেন শরিফুল ইসলাম। তখন শূন্য রানে থাকা লঙ্কান বাঁহাতি ওপেনার পরে আউট হয়েছেন ৫২ রান করে।

এখন পর্যন্ত লঙ্কানদের দ্বিতীয় ইনিংসের সর্বোচ্চ রান সংগ্রাহক তিনি। তাঁকে ফাইন লেগ ফিল্ডার নাহিদ রানার ক্যাচ বানিয়ে দিনের শেষ ব্যাটার হিসেবে ফেরান শরিফুলই।

দ্বিতীয় ইনিংসে পিছিয়ে থেকে মাঠে নামা বাংলাদেশকে শুরুতে জোড়া সাফল্য এনে দিয়ে ম্যাচ থেকে ছিটকে যেতে দেননি আসলে নাহিদ। এই অভিষিক্ত ফাস্ট বোলার উইকেটকিপার লিটন দাসের ক্যাচ বানিয়ে প্রথমে ফেরান নিশান মাধুশকাকে। ১০ রান করেন তিনি।

এরপর গা ঘেঁষা এক বাউন্সারে লিটনের ক্যাচ বানিয়ে কুশল মেন্ডিসকে ফিরিয়ে আবার বাংলাদেশকে উচ্ছ্বাসে ভাসান নাহিদ।

তৃতীয় উইকেটে অ্যাঞ্জেলো ম্যাথুজ ও করুণারত্নের জুটি যখন দাঁড়িয়ে যাচ্ছিল, এবার লিটনকে নিয়ে দৃশ্যপটে তাইজুল ইসলাম। লিটনের গ্লাভসে ক্যাচ দিয়ে ম্যাথুজ আউট হন ২২ রানে। 

ভাঙে করুণারত্নের সঙ্গে তাঁর ২৮ রানের জুতি। এরপর দ্রুতই দিনেশ চান্দিমালকে ড্রেসিরুমের পথ দেখিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তাঁর এলবিডাব্লিউর আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নিয়ে সফল হয় বাংলাদেশ। তৃতীয় দিন যত দ্রুত সম্ভব শ্রীলঙ্কার ইনিংসের সমাপ্তি টানতে চাইবে স্বাগতিকরা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft