বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
চীনা পর্যটকদের জন্য দরজা খুললো মালয়েশিয়া
প্রকাশ: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪, ৭:১৫ অপরাহ্ন

চলতি বছর চীনা পর্যটকদের জন্য ভিসা ফ্রি প্রবেশের সুবিধার জন্য পর্যটকদের সংখ্যা করোনা মহামারির পূর্বে যে অবস্থায় ছিল সেখানে পৌঁছাতে পারে।    

মালয়েশিয়ার ইনবাউন্ড ট্যুরিজম অ্যাসোসিয়েশনের সভাপতি মিন্ট লিয়ং বলেন, পর্যটক সংখ্যা জানুয়ারিতে এক তৃতীয়াংশ বেড়ে ৬০ হাজারে পৌঁছায়। পরবর্তীতে ফেব্রুয়ারিতে আরও ৫০ শতাংশ বেড়ে দাঁড়ায় ১ লাখ ২০ হাজারে। 

লিয়ং বলেন, করোনা মহামারির পর চীনা নববর্ষ শুরু হওয়ায় পর্যটক সংখ্যা বেড়েছে। তিনি আশা করছেন এ বছর ৩৫ থেকে ৪৫ লাখ চীনা নাগরিক মালয়েশিয়া ভ্রমণ করবেন।

মালয়েশিয়া ভ্রমণের জন্য একজন পর্যটকের ৬ হাজার মালয়েশিয়া রিঙ্গিত খরচ হয়। যা বাংলাদেশি মুদ্রায় ৮০ থেকে ১ লাখ টাকার কাছাকাছি। 

করোনা মহামারির আগে সিঙ্গাপুর, ইন্দোনেশিয়ানদের পরই মালয়েশিয়ায় ভ্রমণে চীনাদের অবস্থান ছিল। ২০১৯ সালে প্রায় ৩১ লাখ চীনা মালয়েশিয়া ভ্রমণ করেন। 

মালয়েশিয়া সরকার আশা করছেন ২০২৪ সালে ৫০ লাখ চীনা নাগরিক তার দেশে ভ্রমণ করবেন। দক্ষিণ-পূর্ব এশিয়ার পঞ্চম অর্থনীতির দেশ মালয়েশিয়া করোনা মহামারির পর পর্যটন শিল্পকে পূর্বের অবস্থায় নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft