শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ফিলিস্তিনের জয়ের রাতে বাদ পড়ল ইসরায়েল
প্রকাশ: শুক্রবার, ২২ মার্চ, ২০২৪, ৬:৩৪ অপরাহ্ন

গতকাল বিশ্বকাপ বাছাইয়ে নিরপেক্ষ ভেন্যু কুয়েতে বাংলাদেশকে ৫-০ ব্যবধানে হারিয়েছে ফিলিস্তিন। এশিয়ান অঞ্চলের বাছাইপর্বে যখন ফিলিস্তিন খেলছে, গতকাল প্রায় কাছাকাছি সময়ে আরেকটি নিরপেক্ষ ভেন্যুতে ইউরো বাছাইয়ে নেমেছিল ইসরায়েল। বুদাপেস্টে সে ম্যাচে ৪-১ গোলে উড়ে গেছে ইসরায়েল।

২০২৪ ইউরোর ২১টি দলই নির্ধারণ হয়ে গেছে। বাকি আছে মাত্র তিনটি দল। সে তিনটি দল বেছে নেওয়া হচ্ছে প্লে-অফের মাধ্যমে। প্লে-অফের ‘বি’ পথের এক সেমিফাইনালে আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ পড়েছিল ইসরায়েলের। আলবার্ট গুডমন্ডসনের হ্যাটট্রিকে ‘বি’ পথের ফাইনালে চলে গেছে। আগামী ২৬ মার্চ ইউক্রেনের বিপক্ষে ফাইনাল খেলবে তারা।

৩১ মিনিটে এরান জাহাভি ইসরায়েলকে পেনাল্টি থেকে এগিয়ে দেন। কিন্তু ৩৯ মিনিটেই তাদের হতাশ করেন গুডমন্ডসন। ৩০ গজ দূর থেকে দুর্দান্ত এক ফ্রি কিক থেকে গোল করেছেন এই ফরোয়ার্ড। তিন মিনিট পরই ২০১৬ ইউরোর চমকদের এগিয়ে দেন আরনর ট্রসটাসন। তাঁর শট দিক বদলে চলে গেছে জালে। 

দ্বিতীয়ার্ধের মাঝপথে ১০ জনের দলে পরিণত হয় ইসরায়েল। ৭৩ মিনিটে লাল কার্ড দেখেন রয় রেভিভো। তবু ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল। কিন্তু ৮০ মিনিটে পেনাল্টি মিস করেন প্রথম গোল করা জাহাবি। 

পরের ৭ মিনিটেই এর ফল পেয়েছে ইসরায়েল। গুডমন্ডসন আরও দুই গোল করে দলকে ফাইনালে নিয়ে গেছেন। পোল্যান্ডের মাঠে সে দিনের ম্যাচে জয়ী মূল টুর্নামেন্টে জার্মানি, বেলজিয়াম, স্লোভাকিয়া ও রোমানিয়ার গ্রুপে পড়বে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft