বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ভারত মহাসাগর পর্যন্ত হামলা বিস্তৃত করার ঘোষণা হুতির
প্রকাশ: শুক্রবার, ১৫ মার্চ, ২০২৪, ৩:০৫ অপরাহ্ন

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানা গেছে, ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত জাহাজগুলোতে হামলা অব্যাহত রাখতে ভারত মহাসাগর ও উত্তমাশা অন্তরীপ পর্যন্ত এই হামলা বিস্তৃত করার ঘোষণা দিয়েছে ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুতি।

গতকাল বৃহস্পতিবার হুতি নেতা এক টেলিভিশন ভাষণে বলেন, ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত বাণিজ্যিক জাহাজে অভিযান চালাচ্ছে হুতি। অভিযান শুরুর পর এখন পর্যন্ত ৩৪ হুতি সদস্য নিহত হয়েছেন বলেও জানান তিনি।

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের নির্বিচার হামলার জেরে গত নভেম্বর থেকে লোহিত সাগর, এডেন উপসাগর ও সংলগ্ন এলাকায় বিভিন্ন সময়ে ইসরায়েলের সঙ্গে সম্পর্কিত জাহাজগুলোতে হামলা চালিয়ে আসছে হুতিরা। এখন পর্যন্ত ৭৩টি জাহাজে হামলা চালানো হয়েছে।

এমন পরিস্থিতিতে জাহাজ চলাচল স্বাভাবিক রাখতে ইয়েমেনে হুতিদের লক্ষ্যবস্তুতে পাল্টা হামলা চালাচ্ছে আমেরিকা ও যুক্তরাজ্য। মার্কিন-ব্রিটিশ বাহিনীর যৌথ বিমান হামলায় হতাহতের ঘটনাও ঘটছে।

এদিকে শব্দের চেয়ে ৮ গুণ গতিসম্পন্ন হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালিয়েছে হুতি। গতকাল বৃহস্পতিবার একটি সামরিক সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যম আরআইএ। এই ক্ষেপণাস্ত্র লোহিত সাগর, এডেন উপসাগর ও আরব সাগরে অভিযান পরিচালনা করার জন্য ব্যবহার করতে পারে ইরান সমর্থিত গোষ্ঠীটি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft