বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আজ আবার শুরু সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ভোট গণনা
প্রকাশ: শনিবার, ৯ মার্চ, ২০২৪, ৪:০২ অপরাহ্ন

আজ শনিবার বেলা ১টার পর সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক আবুল খায়েরের উপস্থিতিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনের ভোট গণনা ফের শুরু হয়েছে। 

গতকাল শুক্রবার ভোরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের দুই দিনব্যাপী নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল ও হাতাহাতির ঘটনা ঘটে। 

এ ঘটনাকে কেন্দ্র করে আইনজীবীদের মধ্যে থমথমে অবস্থা বিরাজ করে। নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে অনিশ্চয়তাও দেখা দেয়।

ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল ও হাতাহাতির ঘটনায় স্বতন্ত্র সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি ও বিএনপির প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এর আগে গত বুধ ও বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ৭ হাজার ৮৮৩ জন আইনজীবীর মধ্যে ৫ হাজার ৩১৯ আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

এবারের নির্বাচনে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন সভাপতি পদে, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সম্পাদক পদে লড়ছেন।

আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে লড়ছেন আবু সাঈদ সাগর, আর সম্পাদক পদে ভোট করছেন ব্যারিস্টার শাহ মঞ্জুরুল হক। এর বাইরেও যুবলীগ সভাপতির স্ত্রী নাহিদ সুলতানা যুথী সম্পাদক পদে লড়ছেন। এ ছাড়া প্রবীণ আইনজীবী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমানও লড়ছেন সভাপতি পদে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ১৪টি পদের বিপরীতে এবার প্রার্থী হয়েছেন ৩৩ জন আইনজীবী।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft