বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
এক ফুল চার্জে ১৮০ কিলোমিটার চলবে এই বাইক
প্রকাশ: বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪, ২:১৬ অপরাহ্ন

শক্তিশালী ব্যাটারির ইলেকট্রিক বাইক বাজারে এলো। যা ফুল চার্জে ১৮০ কিলোমিটার চলবে। এই ই-বাইক এনেছে টর্ক কার্টস আর। পুনে ভিত্তিক কোম্পানি টর্ক মোটররের দুরন্ত ইলেকট্রিক বাইক। 

পেট্রল চালিত বাইক দূরে রেখে অনেকেই অন্য কিছুর স্বাদ নিতে চাইছেন। পরিবেশ দূষণের কথা মাথায় রেখে বিকল্প হিসাবে ইলেকট্রিক বাইক উঠে এসেছে বাজারে।

 টর্ক কার্টস আর ইলেকট্রিক বাইকে ফুল চার্জে ১৮০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়। এতে রয়েছে ৪ কিলোওয়াট আওয়ারের ব্যাটারি ক্যাপাসিটি। যা সর্বোচ্চ ৯ কিলোওয়াট শক্তি উৎপন্ন করতে পারে। বাইকের সর্বোচ্চ গতি ১০৫ কিমি প্রতি ঘণ্টা। তিনটে রাইডিং মোড পাওয়া যাবে বাইকে - ইকো, সিটি, স্পোর্ট। ফিচার্সও রয়েছে একগুচ্ছ।

ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল থেকে শুরু করে মোবাইল কানেক্টিভিটি, ইউএসবি চার্জিং, রিভার্স মোড, অ্যান্টি থেফট, ফ্রন্ট স্টোরেজ বক্স, ওটিএ আপডেট, জিও-ফেনসিংসহ একাধিক ফিচার্স এবং ফাংশন পাওয়া যাবে বাইকে। যা রাইডারদের অভিজ্ঞতা আরও বাড়িয়ে তুলবে। এছাড়াও ফাইন্ড মাই ভেহিকেল, মোটর ওয়াক অ্যাসিস্ট, ক্র্যাশ এলার্ট, ট্র্যাক মোড, এবং স্মার্ট চার্জ মিলবে বাইকে।

হার্ডওয়্যার ও সাসপেনশনেও রয়েছে বিশেষত্ব। বাইকের সামনে মিলবে টেলিস্কপিক ফর্ক এবং পেছনে মনোশোক। দুই চাকাতেই মিলবে ডিস্ক ব্রেক সঙ্গে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। ১৭ ইঞ্চি অ্যালয় হুইল পাওয়া যাবে বাইকে। পাঁচটি রঙে মিলবে টর্ক কার্টস আর মোটরবাইক। বাজারে টর্ক কার্টস আর ইলেকট্রিক মোটরসাইকেলকে টক্কর দেওয়ার মতো একাধিক বিকল্প রয়েছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft