বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
আইসিসির মাসসেরার লড়াইয়ে তিনজন
প্রকাশ: সোমবার, ৪ মার্চ, ২০২৪, ৫:২৫ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: সোমবার, ৪ মার্চ, ২০২৪, ৫:৩০ অপরাহ্ন

ব্যাক টু ব্যাক ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ডবুকে নাম তুলে আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা খেলোয়াড়ের তালিকায় মনোনয়ন পেয়েছেন ভারতের ওপেনিং ব্যাটার যশস্বী জয়সওয়াল।

ইংল্যান্ডের কাছে প্রথম টেস্ট হারের পর ভারত সিরিজ নিশ্চিত করেছে তার নির্ভরযোগ্য ব্যাটিংয়ে। তার সঙ্গে লড়াইয়ে আছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও শ্রীলঙ্কার পাথুম নিসাঙ্কা।

ভারতের ক্রিকেটের ভবিষ্যৎ তারকার  তকমাটা অনেক আগেই পেয়েছেন জয়সওয়াল। এবার সেটাকে বাস্তবে পরিণত করার কাজ করে চলেছেন এই ওপেনার আন্তর্জাতিক ক্রিকেটে রাখছেন অমিত প্রতিভার ছাপ। স্রেফ ফেব্রুয়ারি মাসেই ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে তার ব্যাট থেকে আসে ২০৯ রান। 

বাইশ গজে ছিলেন ৪২৩ মিনিট। পরের টেস্টেই রাজকোটে আরও দেখা পান ডাবল সেঞ্চুরির। এবার ২৩৬ বলে ২১৪ রানের অপরাজিত ইনিংস। রাঁচি টেস্টেও তার ব্যাট থেকে এসেছে ৭৩ রানের ইনিংস। ফলে প্লেয়ার অব দ্য মান্থ হবার দৌড়ে ভালোভাবেই থাকছে তার নামটা। 

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মত টেস্ট সিরিজ জিতেছে নিউজিল্যান্ড। আর সেই জয়ে বড় ভূমিকা রেখেছেন কিউই ব্যাটার কেন উইলিয়ামসন। মাউন্ট মঙ্গানুই টেস্টে পরপর দুই ইনিংসে সেঞ্চুরি করেন উইলিয়ামসন। প্রথম ইনিংসে ১১৮ রানের পর দ্বিতীয় ইনিংসেও তার ব্যাট থেকে আসে ১০৯ রানের ইনিংস। শুধু তাই নয়, হ্যামিলটনে পরের টেস্টের চতুর্থ ইনিংসে ১৩৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে ম্যাচ জেতান এই ব্যাটার। 

উইলিয়ামসন, জয়সওয়ালদের সেরার লড়াইয়ে অন্য নাম নিসাঙ্কা। এই তালিকায় তিনি এসেছেন প্রথম ওয়ানডে ডাবল সেঞ্চুরি দিয়ে। শুধু তারই নয়, এটা কোন শ্রীলঙ্কান ব্যাটারেরও ওয়ানডে ফরম্যাটে প্রথম ডাবল সেঞ্চুরি। আফগানিস্তানের বিপক্ষে মাত্র ১৩৯ বলে ২১০ রানের দানবীয় এক ইনিংস খেলেন নিসাঙ্কা। 

এর আগে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ১৮৯ রানের ওয়ানডে ইনিংস খেলেছিলেন সনাথ জয়সুরিয়া। এছাড়া সিরিজের শেষ ম্যাচেও নিসাঙ্কার ব্যাট থেকে এসেছে ১১৮ রানের ইনিংস। ওয়ানডে ফরম্যাটের ফর্মটা টি-টোয়েন্টি ক্রিকেটেও টেনে নিয়ে যান ২৫ বছর বয়সী এই ব্যাটার। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ১১ বলে করেন ২৫ রান। আর শেষ ম্যাচে মাত্র ৩০ বল থেকে করেছেন ৬০ রান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft