শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার জয়ে শীর্ষে উঠল ভারত
প্রকাশ: রোববার, ৩ মার্চ, ২০২৪, ২:২২ অপরাহ্ন

ওয়েলিংটন টেস্টে নিউজিল্যান্ডকে বড় ব্যবধানে হারাল অস্ট্রেলিয়া আর লাভটা হলো কিনা ভারতের! প্যাট কামিনসদের ওই জয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় শীর্ষে উঠে এসেছে রোহিত শর্মার দল। 
ওয়েলিংটন টেস্ট শুরুর আগে পয়েন্ট তালিকায় এক নম্বরে ছিল নিউজিল্যান্ডই। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট হেরে কিউইরা নেমে গেছে দুইয়ে। তবে তাদের হারিয়েও এক নম্বরে উঠতে পারেনি প্যাট কামিন্সের দল।

অস্ট্রেলিয়ার অবস্থান তিন নম্বরে। আগামী ৭ মার্চ থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট। ধর্মশালায় জিততে পারলে নিউজিল্যান্ডের সঙ্গে পয়েন্ট শতাংশের ব্যবধান আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ থাকছে রোহিতদের সামনে। ওদিকে আগামী শুক্রবার শুরু দ্বিতীয় টেস্টেও নিউজিল্যান্ডকে হারাতে পারলে দ্বিতীয়স্থানে উঠে আসবে অস্ট্রেলিয়া।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন যে পয়েন্ট তালিকা প্রকাশ করেছে, তাতে শীর্ষে থাকা ভারতের সংগ্রহ পয়েন্ট শতাংশ ৬৪.৫৮। আটটি টেস্ট খেলে পাঁচটিতে জয় পেয়েছে ভারতীয় দল। ড্র হয়েছে একটি, দু’টি ম্যাচ হেরেছে ভারত। দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ডের নামের পাশে পয়েন্ট শতাংশ ৬০।

সাউদিরা পাঁচটি টেস্ট খেলে তিনটি জিতেছেন এবং দু’টি হেরেছেন। তালিকায় তৃতীয় স্থানে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট শতাংশ ৫৯.০৯। ১১টি টেস্ট খেলে তারা জিতেছে সাতটি, হেরেছে তিনটি এবং ড্র করেছে একটি।
অস্ট্রেলিয়ার পরেই অবস্থান বাংলাদেশের। বাংলাদেশের অর্জিত পয়েন্ট শতাংশ ৫০।

দু’টি টেস্ট খেলে একটি জিতেছে বাংলাদেশ, অন্যটিতে হেরেছে। পঞ্চম স্থানে থাকা পাকিস্তানের পয়েন্ট শতাংশ ৩৬.৬৬। ষষ্ঠ স্থানে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩৩.৩৩ পয়েন্ট শতাংশ। সপ্তম স্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকা। তাদের পয়েন্ট শতাংশ ২৫। 

ভারতের কাছে টেস্ট সিরিজে ১-৩ ব্যবধানে পিছিয়ে থাকা ইংল্যান্ড নেমে গিয়েছে অষ্টম স্থানে। বেন স্টোকসদের পয়েন্ট শতাংশ ১৯.৪৪। ন’টি টেস্ট খেলে তিনটি জিতেছেন তাঁরা। ‘বাজবল’ ক্রিকেট খেলে স্টোকসদের হারতে হয়েছে পাঁচটি টেস্ট। একটি ম্যাচ ড্র করেছে তারা। নবম তথা শেষ স্থানে শ্রীলঙ্কা। তাদের সংগ্রহে এখনও কোনও পয়েন্ট শতাংশ নেই। দু’টি টেস্ট খেলে দু’টিতেই হেরেছে শ্রীলঙ্কা। 


« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft