বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
ই-লার্নিংয়ে আসছে সফট স্কীল একাডেমির নতুন চমক
নিজস্ব প্রতিবেদক:
প্রকাশ: শনিবার, ২ মার্চ, ২০২৪, ৪:৫৬ অপরাহ্ন

ফেসবুক মার্কেটিংয়ে চমকপ্রদ উদ্দ্যোগ গ্রহণ করেছে সফট স্কীল একাডেমি। বেশ কয়েক বছর আগে থেকে, বিশেষ করে বৈশ্বিক অতিমারি কোভিড-১৯ এর কারণে অনলাইন ভিত্তিক কাজ পরিচালনা বাড়ছে সারাবিশ্ব জুড়ে। তাই এখন যে কেউই যে কোনো সময় বিশ্বের যে কোনো প্রান্তে বসে ই-লার্নিং প্ল্যাটফর্মের মাধ্যমে নিজের কাক্সিক্ষত বিষয়ের উপর স্কীল অর্জন করতে পারেন। 

শুধু তাই নয়, ই-লার্নিং প্ল্যাটফর্ম থেকে স্কীল অর্জনের মাধ্যমে যে কেউ ঘরে বসে আয় করতে পারেন। স্কীল ডেভলপমেন্টে বর্তমান বিশ্বের সাথে তাল মিলয়ে চলার জন্য একজন শিক্ষার্থী থেকে শুরু করে চাকরিজীবী কিংবা ব্যবসায়ী সকলের ক্ষেত্রেই সমানভাবে গুরুত্বপূর্ণ। এই স্কীল গুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় স্কীল ‘ফসবুক মার্কেটিং’। 

সফট স্কীল একাডেমি শুরু থেকেই কম টাকায় ভাল মানের কোর্স উপহার দিচ্ছে। বর্তমানে বিভিন্ন রকম কোর্স রয়েছে তদের। তবে এ প্রতিষ্ঠানটির বিশেষত্ব হোলো তারা লাইভে ক্লাস নেয়। যাতে তদের শিক্ষার্থীদের ক্লাস গুলো বুঝতে সুবিধা হয়। লাইভে ক্লাস করার ফলে শিক্ষার্থীরা সহজে শিক্ষকের কাছে সরাসারি প্রশ্নের মাধ্যমে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করতে পারেন। অর্থাৎ যে সমস্ত বিষয়গুলো কারো বুঝতে অসুবিধা হয় সে বিষয়ে শিক্ষকের কাছে জেনে নিতে পারেন। 

সফট স্কীল একাডেমির কোর্সগুলো সাশ্রয়মূল্যের হয়ে থাকে। 

প্রতিষ্ঠানটি যাত্রাকাল থেকে এই পর্যন্ত প্রায় এক হাজারেরও বেশি শিক্ষার্থীকে ডিজিটাল মাকের্টিং শিখিয়েছে। শিগগিরই তারা তাদের এই কার্যক্রমকে আরো বড় পরিসরে করবে। এই মূহুর্তে অনলাইন এবং অফলাইনে অনেক প্রতিষ্ঠান কোর্স করিয়ে যাচ্ছে। কিন্তু বেশির ভাগ কোর্সেরই প্রাইস সাধারণ শিক্ষার্থীদের নাগালের বাইরে। 

আর যারা কম মূল্যের কোর্সগুলো করায় সাধারণত তাদের অনেকেরই যোগ্য প্রশিক্ষক থাকে না। এ ক্ষেত্রে দেখা যায় প্রতিষ্ঠানগুলো শুধুমাত্র প্রি রেকোর্ডেড ভিডিও করে থাকে। কিন্তু সফট স্কীল একাডেমি সকল শ্রেণির শিক্ষার্থীদের কথা মাথায় রেখে সূলভমূল্যে ফেসবুক মার্কেটিংয়ের উপরে কোর্স লাইভে করিয়ে থাকে। ফেসবুক মার্কেটিংয়ের বেসিক থেকে এ্যভান্স লেভেল পর্যন্ত প্রতিটি ক্লাসই প্রফেশনাল ইন্সটেক্টরের মাধ্যমে পরিচালিত হয়ে থাকে। 

এই মূহুর্তে শুধু মাত্র ফেসবুক মার্কেটিং নিয়ে লাইভে ক্লাস নিলেও ভবিষ্যতে তারা আরো অন্যান্য কোর্সও লাইভে করানোর পরিকল্পনা করছে। আর সেই লক্ষ্যে এই প্লাটফর্মটির সাথে যুক্ত সবাই প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft