শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
দাফনের জন্য নিহতদের পরিবার পাচ্ছে ২৫ হাজার টাকা
প্রকাশ: শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ৫:২৪ অপরাহ্ন

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনের আগুনে নিহত প্রতিজনের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। এই অর্থ তাদের দাফন-কাফন ও সৎকারের জন্য দেওয়া হচ্ছে।

শুক্রবার (১ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আগুনের ঘটনায় দগ্ধ রোগীদের দেখতে এসে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. মহিববুর রহমান এ তথ্য জানান।

মহিববুর রহমান বলেন, আমরা নিহতদের পরিবারকে দাফন বা সৎকারের জন্য ২৫ হাজার টাকা করে দেব। আহতদের চিকিৎসার জন্য পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

দুর্যোগ প্রতিমন্ত্রী বলেন, ইতোমধ্যে এই ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যারা মারা গেছে তাদের জন্য আপাতত মরদেহ সৎকার করার জন্য ২৫ হাজার টাকা করে আমরা দিচ্ছি। এছাড়া প্রধানমন্ত্রী নির্দেশনায় জীবিতদের সমস্ত চিকিৎসা ব্যবস্থার দায়িত্ব নেয়া হয়েছে। ভবিষ্যতে এসব রোগীদের পুনর্বাসনসহ যে সব সুবিধা দেওয়ার প্রয়োজন প্রধানমন্ত্রী তা দেবেন। 

প্রধানমন্ত্রী সার্বক্ষণিক মনিটরিং করছেন জানিয়ে তিনি বলেন, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী এ ঘটনায় মর্মাহত। উনারা গভীরভাবে শোক ও দুঃখ প্রকাশ করেছে। একইসঙ্গে দুর্যোগ মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন, এই ঘটনায় উদ্ধার কাজের সাথে সাথে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য।

অগুন নিয়ন্ত্রণে সক্ষম জানিয়ে তিনি বলেন, বেইলি রোডে আগুনের ঘটনায় আমরা যথাযথ ব্যাবস্থা গ্রহণ করেছি। আমাদের পক্ষ থেকে চেষ্টার কোনো কমতি ছিল না। আমরা ২৪ তালা ভবন পর্যন্ত অগ্নিকাণ্ড নির্বাপণে সক্ষম। আমাদের এ সক্ষমতা রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft