শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
অগ্নিদগ্ধ সেই অভিনেত্রী এক বছর পর অভিনয়ে ফিরছেন
প্রকাশ: শুক্রবার, ১ মার্চ, ২০২৪, ৫:১২ অপরাহ্ন

গত বছরের শুরুতে মিরপুরে একটি শুটিংবাড়িতে ভয়াবহ দুর্ঘটনার শিকার হন ছোটপর্দার অভিনেত্রী শারমিন আঁখি। ওই বিস্ফোরণে গুরুতর দগ্ধ হন অভিনেত্রী। হাত, পা, চুলসহ শরীরের ৩৫ শতাংশ পুড়ে যায়। 

বাঁচার সম্ভবনা খুব একটা নেই বলে চিকিৎসকরা জানিয়েছিলেন তখন। তবে মাস দুয়েক জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থেকে আঁখি সুস্থ হওয়া শুরু করেন। তারপর থেকে বাসায় চিকিৎসা নিয়ে একটু একটু করে সেরে উঠছেন তিনি।

নতুন খবর হচ্ছে এক বছর পর কাজে ফিরছেন আঁখি। তবে পর্দায় না মঞ্চ দিয়ে অভিনয়ে ফিরছেন তিনি। গ্রুপ থিয়েটার উৎসবে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শনিবার (০২ মার্চ) সন্ধ্যায় অরিন্দম নাট্য সম্প্রদায়ের নাটক ‘কবি’ মঞ্চস্থ হবে। এই নাটক দিয়েই ফেরার গল্প লিখছেন আঁখি। 

নাটকটিতে ‘বসন’ চরিত্রে অভিনয় করেছেন শারমিন আঁখি। নিতাই চরিত্রে পঙ্কজ রনি এবং ঠাকুরঝি চরিত্রে জান্নাতুল নাঈম। এছাড়া আরও অভিনয় করেছেন সাইফুল ইসলাম বাবু, সাবেরা সুলতানা, নাজিম উদ্দিন চৌধুরী, আকবর রেজা, সজীব সেন, বিজয় দাস, পূজা প্রমুখ।

তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়-এর ‘কবি’ উপন্যাসের নাট্যরূপ দিয়েছেন সাইমন জাকারিয়া। নির্দেশনায় শামীম হাসান। নাটকটি অরিন্দমের ২৯তম প্রযোজনা। 

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে আঁখি বলেন, পুরোপুরি সুস্থ হতে আরও সময় লাগবে। এক বছর ধরে কাজহীন হয়ে ঘরবন্দি। এখনো শারীরিক দুর্বলতা আছে। পুরোপুরি সেরে উঠতে আরও সময় লাগবে। কাজে ফেরার জন্য মনটা ছটফট করছে। শরীর কিছুটা অনুকূলে থাকায় কাজে ফিরছি।

তিনি আরও বলেন, এক বছরেরও বেশি সময় পর মঞ্চ নাটক দিয়ে কাজ ফিরছি। এই মঞ্চ নাটক দিয়েই আমার ক্যারিয়ার শুরু হয়েছিল। সেই মঞ্চ দিয়েই দ্বিতীয় ইনিংসে নতুন করে ফের কাজে ফেরার চেষ্টা করছি। আস্তে আস্তে নাটকের কাজও শুরু করব। সেভাবে নিয়মিত না হতে পারলেও মাঝে মধ্যে কাজ করার ইচ্ছে আছে। সবার সহযোগিতা পেলে আশা করি নতুন করে সবকিছু শুরু করতে পারব।

শারমিন আঁখি এক দশক ধরে অভিনয় করছেন। তিনি বেড়ে উঠেছেন চট্টগ্রামে। মঞ্চ থেকে তার অভিনয়ের শুরু। পরবর্তীতে টিভি নাটকে কাজ করেও আলোচনায় আসেন তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft