শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বিশ্ববিদ্যালয় ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ, যুবকের যাবজ্জীবন
প্রকাশ: বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:৪০ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪, ৫:৪৩ অপরাহ্ন

বিয়ের প্রলোভনে বিশ্ববিদ্যালয় ছাত্রীকে ধর্ষণের মামলায় রাফি ইসলাম (৩০) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) খুলনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক আব্দুস সালাম খান এ রায় দেন।

 আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদ আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ২০১৭ সালে ফেসবুকের মাধ্যমে ঢাকার মিরপুরের বাসিন্দা মো. জহিরুল ইসলামের ছেলে রাফি ইসলামের পরিচয় হয় খুলনার রূপসা উপজেলার বেলফুলিয়া এলাকার ওই বিশ্ববিদ্যালয় ছাত্রীর সঙ্গে। এরপর তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। রাফি ওই ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখায়। ২০২২ সালের ১৭ মার্চ খুলনার সোনাডাঙ্গা একটি হোটেলে নিয়ে ধর্ষণ করেন তিনি। ঢাকায় নিজেদের বাড়িতে ডেকে নিয়ে ও খুলনায় গিয়ে ওই হোটেলে তাকে ধর্ষণ করে।

এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার ছেলের পরিবারের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করলেও সমাধান হয়নি। আসামি ভুক্তভোগীকে বিয়ে করতে অস্বীকার করে। ভুক্তভোগী ওই শিক্ষার্থী ২০২৩ সালের ৮ জানুয়ারি আদালতে মামলা দায়ের করেন। আদালতের নির্দেশনায় একই বছরের ১১ জানুয়ারি সোনাডাঙ্গা থানা পুলিশ মামলাটি নথিভুক্ত করে। পরে ২০২৩ সালের ২৩ ফেব্রুয়ারি সোনাডাঙ্গা থানার এস আই সোহেল রানা আসামির বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। এ মামলায় সাতজনের সাক্ষ্যগ্রহণ করা হয়। আজ বুধবার আদালতে মামলার আসামি রাফি ইসলামকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft