বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
২১ বছর পর আসছে আর্কের নতুন গান
প্রকাশ: সোমবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২৪, ৮:২৮ অপরাহ্ন

নব্বই দশকের জনপ্রিয় সফট রক ব্যান্ড আর্ক। নিজেদের গান ও গানের কথা দিয়ে শুরু থেকেই দর্শকের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে এই ব্যান্ডটি। এরপর মাঝে ভাঙাগড়ার খেলায় একটি সময় হারিয়েই যেতে বসেছিল ব্যান্ডটি।  অনিয়মিত হয়ে পড়েছিল গান থেকে। কনসার্টেও দেখা মিলত না সেভাবে। তবে বর্তমানে নিজেদের কনসার্ট নিয়ে ব্যস্ত সময় পার করছেন হাসান, জিমি ও সুমনরা। এবার তারা দর্শকদের জন্য দিলেন নতুন খবর।

 জানা গেছে, দীর্ঘ ২১ বছর পর নিজেদের নতুন একটি গান প্রকাশ করতে যাচ্ছে ব্যান্ডটি। আর্কের নতুন গানের নাম ‘অর্ধাঙ্গিনী’। গানটি দলগতভাবে তৈরি করা হচ্ছে। আগামী ঈদে দর্শকদের জন্য গানটি মুক্তি পেতে পারে বলে জানা গেছে।

গত বছর থেকেই সরব হয়েছে গানের দলটি। দেশে একাধিক কনসার্টের পাশাপাশি ইউরোপের বিভিন্ন দেশে করেছে কনসার্ট। সেই ধারাবাহিকতা চলতি বছরেও বজায় রেখেছে ব্যান্ডটি। আর্ক এ বছরের শুরু থেকেই দেশের বিভিন্ন জেলায় কনসার্ট করেছে।

আর্ক এখন পর্যন্ত ৫টি অ্যালবাম প্রকাশ করেছে। তাদের প্রথম অ্যালবাম ‘মুক্তিযুদ্ধ’ বের হয় ১৯৯৩ সালে। এরপর ‘তাজমহল’ ১৯৯৬, ‘জন্মভূমি’ ১৯৯৮, ‘স্বাধীনতা’ ২০০০ ও সর্বশেষ ‘হারানো মাঝি’ ২০০২ সালে মুক্তি পায়। কনসার্টে তারা তাদের পুরোনো জনপ্রিয় গানগুলোই পরিবেশন করছে।

আর্কের শুরুটা ১৯৯০ সালে, ওই সময়ের তারকা শিল্পী আশিকুজ্জামান টুলুর নেতৃত্বে। তাদের জনপ্রিয় গানের তালিকায় রয়েছে ‘সেদিনও আকাশে ছিল চাঁদ’ ও ‘হারিকেন লণ্ঠন’, ‘সুইটি’, ‘গুরু’, ‘পাগল মন’, ‘এমন একটা সময়’, ‘বাংলাদেশ’, ‘যারে যা’, ‘অভিমান নয়’, ‘আকাশের নীলে’-এর মতো গান।

বর্তমানে আর্ক ব্যান্ডে মূল ভোকাল হিসেবে আছেন হাসান। কি-বোর্ড ও ভোকাল হিসেবে আছেন টিংকু আজিজুর রহমান। গিটারে এসআই সুমন, আসাইফ হোসাইন নমন, ইরশাদ আলী নিপু এবং ড্রামসে ইমতিয়াজ আলী জিমি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft