শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
নামাজ আদায়ের জন্য পরিবার নিয়ে বাংলাদেশে সৌদি নাগরিক
প্রকাশ: রোববার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন


নিজের টাকায় মসজিদ নির্মাণ করে সেখানে নামাজ আদায়ের জন্য পরিবার নিয়ে বাংলাদেশে এলেন সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) শরীয়তপুরে এ ঘটনা ঘটে। 

স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, জেলার ডামুড্যা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কুলকুড়ি এলাকায় চার কোটি টাকা খরচ করে কর্মচারী মোক্তার ঢালির মাধ্যমে একটি দৃষ্টিনন্দন মসজিদ নির্মাণ করেন খালাফ। এরপর পরিবার নিয়ে সে মসজিদে নামাজ আদায়ের জন্য আসেন তিনি।

শুক্রবার সৌদি এয়ারলাইনসের একটি বিমানে চার মেয়েকে নিয়ে বাংলাদেশে আসেন সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ। বিমান বন্দর থেকে তিনটি গাড়ি নিয়ে শরীয়তপুরের ডামুড্যায় চলে আসেন তিনি। এসময় তাকে বরণ করতে মোটরসাইকেলের বহর নিয়ে এগিয়ে যায় এলাকার যুবসমাজ। 

ডামুড্যা পৌরসভার কুলকুড়ি এলাকায় পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করেন এলাকাবাসী। নিজের টাকায় নির্মিত মসজিদ দেখে আল্লাহর নিকট শুকরিয়া আদায় করেন খালাফ ও তার পরিবার। এ সৌদি নাগরিকদের আগমনে সেখানে উৎসবের আমেজ সৃষ্টি হয়। তাদেরকে একনজর দেখতে ভিড় করেন শিশু, বৃদ্ধ ও নারীসহ সব বয়সের মানুষ। 

স্থানীয়রা জানান, কুলকুড়ির সৌদি প্রবাসী মোক্তার ঢালি প্রায় ২০ বছর ধরে সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফের অধীনে কাজ করছেন। কাজের সুবাদে মালিকের সঙ্গে সুসম্পর্ক গড়ে ওঠে তার। মোক্তার এক দিন তার মালিককে প্রস্তাব করে বলেন যে খালাফ আমার এলাকায় একটি ভাঙ্গা মসজিদ আছে। তুমি চাইলে ওটাকে নির্মাণ করে দিতে পারো। মোক্তারের প্রস্তাবে রাজি হয়ে খালাফ প্রায় চার কোটি টাকা খরচ করে কুলকড়ি কবিরাজ বাড়ি জামে মসজিদটি নির্মাণ করেন।

এ বিষয়ে সৌদি নাগরিক শেখ হামুদ আলী আল খালাফ বলেন, বাংলাদেশে মসজিদ নির্মাণ করতে পেরে আমি অনেক আনন্দিত। মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করছি। আমি এ মসজিটি নিজের চোখে দেখার জন্য আমার চার মেয়েকে নিয়ে জুম্মার নামাজ আদায় করতে ছুটে এসেছি। আমি মোক্তারের সহযোগিতায় এ কাজ করতে পেরেছি। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft