বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
পুরো রমজানে স্কুল বন্ধ চান অভিভাবকরা
প্রকাশ: রোববার, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

আসন্ন রমজান মাসে স্কুল খোলা রাখার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়েছেন অভিভাবকরা। তারা পুরো রমজান মাস স্কুল বন্ধ রাখার দাবি জানিয়েছেন। তারা বলছেন, স্কুলের বার্ষিক ছুটির তালিকায় পরিবর্তন এনে ১০ বা ১৫ রোজা পর্যন্ত স্কুল খোলা রাখা একটি হঠকারী সিদ্ধান্ত।  

শনিবার (১৮ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘সচেতন অভিভাবক মহল’-এর ব্যানারে আয়োজিত এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়।

মানববন্ধনে সচেতন অভিভাবক মহলের পক্ষ থেকে প্রায় ২০-২৫ জন অভিভাবক উপস্থিত ছিলেন। এ সময় তারা পুরো রমজানে স্কুল ছুটি দেওয়ার দাবি জানান। 

বক্তারা বলেন, আমরা চাই আমাদের সন্তানরা রমজান মাসে ঠিকমতো সিয়াম সাধনা করুক। কিন্তু কিছুদিন আগে, হঠাৎ করে ছুটি বাতিল করে বলা হলো, রমজানে স্কুল খোলা থাকবে। সিয়াম সাধনার মাসে এ ধরনের সিদ্ধান্ত অভিভাবক ও শিক্ষার্থীদের মারাত্মক হতাশ করেছে। 

মানববন্ধনে অভিভাবক মুহম্মদ জাইদুল ইসলাম বলেন, আমি আমার সন্তানকে ছোট বেলা থেকেই রোজা রাখতে উৎসাহিত করি। কিন্তু রমজান মাসে বাচ্চাদের নৈতিকতা চর্চার সুযোগ না দিয়ে, যদি ক্লাস-পরীক্ষায় ব্যস্ত রাখা হয়, তবে তারা নৈতিকতা শিখবে কীভাবে? রমজান মাস তাকওয়া অর্জনের মাস, ক্লাস-পরীক্ষার মাস না। আমরা বাচ্চাদের পড়ালেখা করিয়ে বিদ্যান করছি ঠিক, কিন্তু সজ্জন বা চরিত্রবান করতে পারছি না। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft