শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
৫ বছর পর সিংহাসন হারালেন সাকিব
প্রকাশ: বুধবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৪, ৭:০৩ অপরাহ্ন

দীর্ঘ ৫ বছর পর এবার ওয়ানডে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষস্থান হারিয়েছেন তিনি। সাকিবের সরিয়ে শীর্ষস্থান দখল করেছেন আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবী। ২০১৯ সালের পর এই প্রথম শীর্ষস্থান হারালেন সাকিব।

ভারত বিশ্বকাপে নামের প্রতি সুবিচার করতে পারেননি সাকিব আল হাসান। ৭ ম্যাচ খেলে ব্যাট হাতে ১৮৬ রান ও বোলিংয়ে মাত্র ৯ উইকেট নিয়েছেন তিনি। এরপর চোটের কারণে বিশ্বকাপ থেকেই দেশে ফিরে আসেন। এরপর থেকে তো মাঠের বাইরেই সাকিব। যার প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়েও।

বুধবার হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে সাকিবকে টপকে অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ওঠেন নবী। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বল হাতে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ১৩৬ রানের ইনিংস খেলেছিলেন নবী। আফগান এই অলরাউন্ডারের রেটিং পয়েন্ট ৩১৪। 

দ্বিতীয় স্থানে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৩১০। ২৮৮ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা। চার ও পাঁচে যথাক্রমে আফগানিস্তানের রশিদ খান ও পাপুয়া নিউগিনির আসাদ ভালা। 

ওয়ানডে অলরাউন্ডারদের শীর্ষস্থান হারালেও টি-টোয়েন্টিতে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। ২৫৬ রেটিং পয়েন্ট সাকিবের। দুইয়ে থাকা অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিসের রেটিং পয়েন্ট ২১৭। টেস্ট অলরাউন্ডারদের তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন রবীন্দ্র জাদেজা। দুই নম্বরে আছেন ভারতেরই রবিচন্দ্রন অশ্বিন। তিন নম্বরে আছেন সাকিব।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft