শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করবেন যেভাবে
প্রকাশ: মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:১৯ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপে দেয়া একই স্ট্যাটাস চাইলে ফেসবুকেও শেয়ার করতে পারবেন। সম্প্রতি নতুন এমনই ফিচার যোগ করেছে মেটা। ইউজারদের সুবিধার্থে এমন ফিচার আনা হয়েছে। এক প্ল্যাটফর্ম থেকে আরেক প্ল্যাটফর্মে স্ট্যাটাস শেয়ার করার সুবিধাটি বেশ কাজের। যা ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মধ্যে রয়েছে। এমন মজার ফিচার কী ভাবে উপভোগ করবেন জানুন।  এক ছাতার তলায় সব সুবিধা আনার পথে এক ধাপ আগাল মেটা। ইতিমধ্যে ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মধ্যে এই সুবিধা রয়েছে। হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে নতুন কী করতে হবে আসুন জেনে নেওয়া যাক। তবে এটা করার জন্য আগে সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট হোয়াটসঅ্যাপে লিংক করতে হবে।

অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপের সঙ্গে ফেসবুক লিংক করার পদ্ধতি

এর জন্য স্ট্যাটাস সেকশনে চলে যানসেখানে ফেসবুক অ্যাকাউন্ট যোগ করার একটি সেকশন থাকবে, তাতে ক্লিক করতে হবেতারপর ‘ Get Started’ অপশনে ক্লিক করতে হবে,এবার আপনার ফেসবুক অ্যাকাউন্ট চলে আসবে স্ক্রিনেসেখানে ‘Agree’ বাটনে ক্লিক করতে হবেওই অ্যাকাউন্ট যদি আপনার না হয় তাহলে ‘Have a Different account’ অপশনে ক্লিক করতে হবেএই ভাবে হোয়াটসঅ্যাপের সঙ্গে ফেসবুক অ্যাকাউন্ট লিঙ্কড করতে পারবেনফিচারটি অফও রাখতে পারবেন

আইফোনে এই সুবিধা কীভাবে পাবেন?

এর জন্য আইফোনে হোয়াটসঅ্যাপ খুলুনসেখানে ‘Updates’ ট্যাবে ক্লিক করুনএবার My Status অপশনে ক্লিক করতে হবেস্টেটাস দেওয়ার সময় একটি আই আইকন থাকবে‘More’ অপশনে ট্যাব করুন এবং ‘Share to Facebook’ অপশনে ক্লিক করুনতারপর ‘Share now’-এ ট্যাব করলেই হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস চলে যাবে ফেসবুকে

স্ট্যাটাসের পাশাপাশি হোয়াটসঅ্যাপ আপডেটও শেয়ার করতে পারবেন ফেসবুকসহ অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। এই ফিচার চালু হলেও ভিজিবিলিটি একই থাকছে। ফেসবুক এবং হোয়াটসঅ্যাপ দুই জায়গাতেই ২৪ ঘণ্টা অ্যাক্টিভ থাকবে স্ট্যাটাস।

এমন অনেকেই আছেন যারা একই ছবি ফেসবুক ও হোয়াটসঅ্যাপে শেয়ার করতে চান। এবার থেকে এক ক্লিকেই সেই কাজ করতে পারবেন। ফেসবুক না খুলেই হোয়াটসঅ্যাপের স্টেটাস চলে যাবে সোশ্যাল মিডিয়া অ্যাপে।

ফেসবুক, হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রাম তিন অ্যাপেরই মালিক মেটা। তাই তিন অ্যাপের একাধিক সুবিধা এক ছাতার তলায় নিয়ে আসতে উদ্যোগী মেটা। ইউজারদের সুবিধার্থে ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মধ্যে এই সুবিধা অনেকদিন আগেই চালু হয়েছিল, এবার যোগ গোল হোয়াটসঅ্যাপে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft