শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
‘আইপিএল না খেললে ক্ষতি হবে না পাকিস্তান ক্রিকেটের’
প্রকাশ: মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন

২০০৮ সালে প্রথম শুরু হয়েছিল আইপিএল। সেই সময় অনেক পাকিস্তানি ক্রিকেটাররা খেলার অনুমতি পেয়েছিল। তবে রাজনৈতিক বৈরিতার প্রভাবে এরপর থেকে আইপিএলে আর দেখা যায়নি পাকিস্তান ক্রিকেটারদের। এরপর থেকে ‘এনওসি’ দেয়াও বন্ধ করে দেয় পিসিবি। কিন্তু প্রতিবারই আইপিএল মাঠে গড়ানোর আগে এ নিয়ে দুদেশে আলোচনা-সমালোচনার কমতি থাকে না। 

তবে আইপিএলে না খেলায় পাকিস্তানের ক্রিকেটারদের কোনও ক্ষতি হবে না। কারণ তাঁদের দেশেও পাকিস্তান সুপার লিগ রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের কয়েক মাস আগে এমনই মন্তব্য করলেন দেশটির সাবেক ক্রিকেটার আমির সোহেল।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সোহেল বলেন, ‘আমার মনে হয় না, আইপিএলে না খেলার কোনো প্রভাব পাকিস্তানের ক্রিকেটারদের ওপর পড়বে। কারণ, পাকিস্তান সুপার লিগের মান বেশ ভালো। এছাড়া বিগ ব্যাশ, বিপিএলের মতো প্রতিযোগিতায় আমাদের ক্রিকেটাররা খেলে। সেখান থেকে অনেক অভিজ্ঞতাও তারা অর্জন করে। আর তাই শুধুমাত্র আইপিএল খেলে না বলে আমাদের ক্রিকেটাররা আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে পিছিয়ে থাকবে, এমনটা ভাবার কোনো কারণ নেই।’

পাকিস্তান এই তারকা দেশের ক্রিকেটারদের পাশে দাঁড়ালেও পাকিস্তানের সাম্প্রতিক ফর্ম মোটেও ভাল নয়। ভারতে এক দিনের বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে পারেননি বাবর-রিজওয়ানরা। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ হেরেছে তারা। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও হারতে হয়েছে পাকিস্তানকে। তাই ক্রিকেটারদের ওপর বেশ অসন্তুষ্টও আমির সোহেল। তার মতে, একাদশে বিশ্বমানের একজন ব্যাটার আর স্পিনার এলেই স্বরূপে ফিরবে দল।

আমির সোহেল বলেন, ‘পাকিস্তানকে দুটো জায়গায় বদল করতে হবে। প্রথমত একজন ভালো স্পিনার দরকার। দ্বিতীয়ত ৫ বা ৬ নম্বরে একজন দক্ষ ব্যাটার দরকার। তাহলেই যেই সমস্যাগুলো হচ্ছে, তা মিটে যাবে।’

চলতি বছরের জুনেই ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগেই বাবরের পরিবর্তে পাকিস্তানের নেতৃত্বের ভার দেয়া হয়েছে শাহিন আফ্রিদির কাঁধে। এই তরুণের ওপর আপাতত ভরসা রাখছেন আমির। প্রত্যাশা, ছোট ফরম্যাটের বিশ্বকাপে ঘুরে দাঁড়াবে পাকিস্তান।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft