বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
এমপি হয়ে খালের ময়লা পরিষ্কার করলেন ব্যারিস্টার সুমন
প্রকাশ: শনিবার, ২৭ জানুয়ারি, ২০২৪, ৬:৫৬ অপরাহ্ন

হবিগঞ্জ-৪ (মাধবপুর চুনারুঘাট) আসনের সদ্য নির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের উদ্যোগে মাধবপুর উপজেলা পরিষদের সামনের খাল থেকে দূষিত ময়লা-আর্বজনা পরিষ্কার করা হয়েছে।

শনিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে মাধবপুর ক্লিন নামে একদল স্বেচ্ছাসেবী নিয়ে তিনি খালের ময়লা-আর্বজনা পরিষ্কার কার্যক্রম শুরু করেন। 

উপজেলা পরিষদের সামনের এ খালটির সঙ্গে সোনাই নদীর সংযোগ ছিল। কিন্তু গত কয়েক বছর ধরে খাল ভরাট করে দখল করে ফেলায় খালটি কালো পানি ও ময়লা-আর্বজনায় দূষিত হয়ে পড়ে। এতে খালের পাশ দিয়ে চলাফেরা কষ্টকর ছিল। 

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে সৈয়দ সায়েদুল হক সুমন নির্বাচিত হওয়ার পর স্থানীয় জনগণ খালটি পরিষ্কারের দাবি জানান। এরই প্রেক্ষিতে আজ সকালে শতাধিক স্বেচ্ছাসেবীকে নিয়ে তিনি নিজেই খালটির পরিষ্কার কার্যক্রম শুরু করেন। 

উপস্থিত বক্তব্যে সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, খালটি আরো ভালোভাবে পরিষ্কার করে দুপাশে হাটাচলার রাস্তা করা হবে। খালটি যাতে সরাসরি সোনাই নদীতে পতিত হয় তার ব্যবস্থা করা হবে। খালটির উন্নয়নে প্রাথমিকভাবে পাঁচ লাখ টাকা বরাদ্দের ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, ‘সরকারি রাস্তা, সেতু, স্কুল নির্মাণসহ যেকোনো সরকারি কাজে কেউ অনিয়ম ও দুর্নীতি করলে তাদের রেহাই দেয়া হবে না। ইতিপূর্বে খাল সংস্কারে ২৬ লাখ টাকা সরকারি বরাদ্দ দেয়ার কথা শুনেছি।

তবে সঠিকভাবে কাজ হয়নি বলে মনে হচ্ছে। অনিয়ম ও দুর্নীতি করে কেউ সরকারি অর্থ আত্মসাৎ করলে তা খতিয়ে দেখা হবে।’

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft