শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
আয়ারল্যান্ডকে হারিয়ে প্রথম জয় যুবাদের
প্রকাশ: সোমবার, ২২ জানুয়ারি, ২০২৪, ১০:৪৫ অপরাহ্ন

প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বড় হার। সেই ধাক্কা সামলে উঠতে কাল আয়ারল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের যুবাদের। ব্লমফন্টেইনে কাঙ্ক্ষিত সেই জয় বাংলাদেশ পেয়েছে ৬ উইকেট ও ১৯ বল হাতে রেখে। আয়ারল্যান্ড যুবাদের ২৩৬ রানের লক্ষ্য তাড়ায় দুই ওপেনারই জয়ের ভিত গড়ে দেন।

আশিকুর রহমান শিবলি ও আদিল বিন সিদ্দিকের জুটি থেকে আসে ৯০ রান। ম্যাথু ওয়েলডনের বলে আদিন ৩৬ রানে আউট হলে জুটি ভাঙে। সঙ্গী হারিয়ে দ্রুতই ফিরে যান আরেক ওপেনার আশিকুর। স্কট ম্যাকবেথের বলে এলবিডাব্লিউ হয়ে আশিকুরের ইনিংসটি শেষ হয় ৪৪ রানে।

এরপর তিনে নামা চৌধুরী মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে আরিফুল ইসলামের ২১ রানের জুটি। আরিফুল ১৩ রান করে আউট হন। ২ রানের ব্যবধানে তাঁকে অনুসরণ করেন ২১ রান করা রিজওয়ান। এখান থেকে দলকে আর পথ হারাতে দেননি আহরার আমিন ও শিহাব জেমস। দুজনের অবিচ্ছিন্ন ১০৯ রানের জুটি বাংলাদেশকে আত্মবিশ্বাসী এক জয় এনে দিয়েছে। শিহাব ৫৫ ও আহরার ৪৫ রানে অপরাজিত থাকেন।

এর আগে ৯৫ রানে ৪ উইকেট হারানোর পরও আয়ারল্যান্ড যুবারা যে বাংলাদেশকে কঠিন লক্ষ্য ছুড়ে দেয়, তার বড় কৃতিত্ব কিয়ান হিলটনের। মারুফ মৃধার বলে আউট হওয়ার আগে ১১ চার ও ১ ছক্কায় ৯০ রান করেন এই মিডল অর্ডার ব্যাটার। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নেন মারুফ ও শেখ পারভেজ জীবন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft