শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মোশাররফ করিমকে চিঠি লিখলেন ভাবনা
প্রকাশ: শনিবার, ২০ জানুয়ারি, ২০২৪, ৮:৫৬ অপরাহ্ন

গত শুক্রবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ব্রাত্য বসু পরিচালিত ভারতীয় চলচ্চিত্র ‘হুব্বা’। ছবিটিতে বাংলাদেশের একটা যোগও রয়েছে। এই ছবির প্রধান চরিত্রে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। দুই বাংলায় একই সঙ্গে মুক্তি পাওয়ায় স্বাভাবিকভাবে উচ্ছ্বসিত মোশাররফ ভক্তরা।

এরই মধ্যে ছবিতে মোশাররফের অভিনয় প্রশংসা কুড়িয়েছে। পশ্চিমবঙ্গের হুগলির ডন খ্যাত হুব্বা বিমলের জীবনি নিয়ে নির্মিত চলচ্চিত্রে হুব্বা চরিত্রে দাপুটে অভিনয় করেছেন মোশাররফ। তাই সাধারণ দর্শকের পাশাপাশি অনেক তারকাও প্রশংসা করছেন ছবিটির। যেমন ছবিটি দেখে প্রশংসাসূচক একটি চিঠি লিখেছেন আরেক অভিনেত্রী আশনা হাবিব ভাবনা।

তবে সেই চিঠিতে ঝরে পড়েছে ভাবনার অভিমানও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করা সেই চিঠির শুরুতে ভাবনা লিখেছেন, ‘প্রিয় মোশাররফ করিম, গতকাল হুব্বা দেখছি। আমি সিনেমা হলে গিয়ে দেখি, দায়িত্ব নিয়েই দেখি। মোশাররফ করিম আমাদের সকলের প্রিয় অভিনেতা, আমার সাথে তার সম্পর্কটা ছিলে একদম বাবা-মেয়ের মতন।

আমি সব সময় আমার বাবার চেহারার সাথে এই লোকটার চেহারার মিল পাই, গতকাল হলে গিয়েও বারবার তাই মনে হচ্ছিল। বাবা-মেয়ের যেমন অকারণে অভিমান হয় আমাদেরও হয়তো তাই হয়েছিল, তাও অন্য লোকের কারণে। ছোট ছিলাম, আবেগ ছিল ভয়ংকর, তাই রাগও করেছিলাম অনেক। সেও বাবার মতো করেই আমার সব কথা চুপ করে শুনেছে। বাবার মতোই কিছুই বলেনি। বড় মানুষেরা এমনই হয়।’

এরপর মোশাররফ করিমকে উদ্দেশ করে এই অভিনেত্রী লেখেন, ‘শোনো তোমাকে বলছি, হুব্বা হয়ে যা দেখাইলা তুমি বাবারে বাবা। তুমি জানো তুমি কত বড় অভিনেতা, একের পর এক সিনেমা করো। কারণ তুমি ১০০-তে ২০০। আর আমি আবার জিতে গেলাম। আমার কোন সিনেমা হলে গিয়ে তুমি দেখে আমাকে একটা ফোন ও করোনি। যদিও রিলিজই হয়েছে মোটে দুটো। অনেক ভালোবাসা, কালকে হলে তোমাকে দেখে যেমন খুশি হয়েছি তেমনি মনটাও খারাপ হয়েছে। তোমাকে  অনেক দিন দেখি না, আড্ডাও হয় না। আমি কিন্তু অনেক বড় হয়ে যাচ্ছি, পরে আমার চেহারা চিনতে অসুবিধা হবে।

ইতি, ভাবনা’

এমন চিঠি স্বাভাবিকভাবে ভাবনা ভক্তরা ইতিবাচক হিসেবে নিয়েছেন। পাশাপাশি মোশাররফ ভক্তরাও বেশ খুশি। এদিকে মোশাররফ করিম ও ভাবনা মিলে বেশ কয়েকটি নাটক করেছেন। এর মধ্যে জনপ্রিয় নাটকের তালিকায় আছে ‘যমজ ৬’ নাটকটি।

উল্লেখ্য, ভাবনা অভিনীত তিনটি ছবি আছে মুক্তির অপেক্ষায়। এগুলো হলো, ‘দামপাড়া’, ‘যাপিত জীবন’ ও ‘পায়েল’।  এ ছাড়া সম্প্রতি তিনি নতুন দুটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft