বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
হোন্ডা অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক আনল
প্রকাশ: শুক্রবার, ১৯ জানুয়ারি, ২০২৪, ১২:০২ অপরাহ্ন

জাপানের বিখ্যাত অটোমোবাইল নির্মাতা প্রতিষ্ঠান হোন্ডা নতুন অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক আনল। এই বাইকের নাম হোন্ডা এনএক্স৫০০। গত বছর ট্রান্সল্যাপ এক্সএল ৭৫৯ লঞ্চ করে হন্ডা। এই মোটরসাইকেলকেই অনুসরণ করে আসছে এনএক্স৫০০ মডেল। সিবি৫০০এক্স ডিসকন্টিনিউ হওয়ার পর সেই শূন্যস্থান ভরাট করার পরিকল্পনা করছিল সংস্থা। আসন্ন এনএক্স ৫০০ সেই চাহিদাই পূরণ করবে।

বাজারে দুইটি অ্যাডভেঞ্চার ট্যুরার বাইক রয়েছে হোন্ডার। এগুলো হলো ট্রান্সল্যাপ ৭৫০ এবং আফ্রিকা টুইন। এই তালিকায় তৃতীয় বাইক হিসাবে যোগ দিল এনএক্স৫০০ মডেল। ভ্রমণ পিপাসুদের জন্য দারুণ মোটরসাইকেল এই মডেল। দুর্দান্ত ইঞ্জিনের সঙ্গে থাকছে শক্তিশালী ইঞ্জিন ক্যাপাসিটি।

হোন্ডা এনএক্স ৫০০ মডেল
নতুন নতুন এই মোটরসাইকেলে রয়েছে লিকুইড কুলড ৪৭১ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন। যা সর্বোচ্চ ৪৭.৫ হর্সপাওয়ার এবং ৪৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম, বাইকের ওজন ১৯৬ কেজি। বাইকের সিটের উচ্চতা ৮৩০ মিলিমিটার।

ব্রেকিংয়ের ক্ষেত্রে থাকছে সামনে টুইন ডিস্ক ব্রেক এবং ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, বাইকে ফিচার্স হিসাবে মিলবে ৫ ইঞ্চি টিএফটি কনসোল। সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি। যা সিবি৫০০ এক্স মডেলেও ছিল না। রাফ অ্যান্ড টাফ লুক নিয়ে এসেছে এই মোটরসাইকেল। এই মোটরসাইকেল মিলবে দুইটি রঙে। এগুলো হলো রেড এবং ব্ল্যাক।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft