শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
শনিবার থেকে উত্তরা-মতিঝিল রাত পর্যন্ত চলবে মেট্রোরেল
প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জানুয়ারি, ২০২৪, ৩:৫৫ অপরাহ্ন

আগামী শনিবার (২০ জানুয়ারি) থেকে উত্তরা-মতিঝিল রুটে মেট্রোরেল পুরো সময় চলবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)। সকাল ৭টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেট্রোরেল চলবে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বিকেলে রাজধানীর ইস্কাটনের প্রবাসীকল্যাণ ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানান ডিএমটিসিএল'র ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএএন ছিদ্দিক।

জানা যায়, উত্তরা থেকে প্রথম ট্রেনটি সকাল ৭টা ১০ মিনিটে ছাড়বে এবং মতিঝিল থেকে সর্বশেষ ট্রেনটি ছাড়বে ৮টা ৪০ মিনিটে।

ডিএমটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক বলেন, ‘আমরা প্রতিশ্রুতি দিয়েছিলাম মার্চ মাসের মধ্যে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সময় সমন্বয় করার। দুই স্টেশনে ১৫ দিন কাজ করে যাত্রীদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

মেট্রোরেল বর্তমানে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত উত্তরা থেকে আগারগাঁও চলাচল করে। আর সকাল ৭টা থেকে সকাল সাড়ে ১১টা পর্যন্ত মতিঝিল পর্যন্ত চলাচল করে।

বর্তমানে দিনে ১ লাখ ৩০ হাজার থেকে ১ লাখ ৫৬ হাজার পর্যন্ত যাত্রী মেট্রোরেলের ট্রেনে ভ্রমণ করেন। এর আগে ১৩ ডিসেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি চালু হয়। এরপর খুলে দেওয়া হয় কারওয়ান বাজার ও শাহবাগ স্টেশন।

মেট্রোরেলের স্টেশনগুলো হলো-উত্তরা-উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, সচিবালয়, মতিঝিল ও কমলাপুর। কমলাপুর অংশের কাজ এখন চলমান রয়েছে। এ বছর শেষের দিকে এই অংশ চালু করার কথা জানিয়েছে কর্তৃপক্ষ।

২০২২ সালের ২৮ ডিসেম্বর মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও অংশ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ২৯ ডিসেম্বর থেকে সর্বসাধারণ জন্য মেট্রোরেল খুলে দেওয়া হয়।

গত বছর ৪ নভেম্বর উদ্বোধন করা হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ। এরপর ধাপে ধাপে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত সবগুলো স্টেশন খুলে দেওয়া হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft