বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
প্রকাশ্যে ভোট: ইসির কাছে ক্ষমা চাইলেন ধর্মমন্ত্রী
প্রকাশ: সোমবার, ১৫ জানুয়ারি, ২০২৪, ১০:২৩ অপরাহ্ন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রকাশ্যে নিজের ভোট দেওয়ার বিষয়টি ‘ক্ষমাসুন্দর দৃষ্টিতে’ দেখতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ করেছেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান। সোমবার নির্বাচন কমিশনের তলবে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার পর সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এসময় ধর্মমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশ সরকার সংবিধান রেখেছে, আইন রেখেছে। আমি আইনের ঊর্ধ্বে নই এবং কেউই আইনের ঊর্ধ্বে নয়। অতএব বিধান অনুসারে নির্বাচন কমিশন আমাদের উপস্থিত হওয়ার জন্য বলেছে। আমি উপস্থিত হয়েছি, আমার কথা বলেছি। আমার বিশ্বাস মেজর (বড়) কোনো অপরাধ যদিও বা না থাকে তারপরও আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য অনুরোধ করেছি।’

কমিশন কী বলেছে, এই প্রশ্নে ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বলেন, কমিশন বলল যে ‘আমরা দেখব বিষয়টা।’ এটা তাদের বিষয়। আপনার কর্মকাণ্ডে আওয়ামী লীগ বিব্রত কি না? এমন প্রশ্নের জবাবে ফরিদুল হক বলেন, না আওয়ামী লীগ বিব্রত না, কেউ বিব্রত না। 

গত ৭ জানুয়ারি জামালপুরের ইসলামপুর উপজেলার পলবান্ধা ইউনিয়নের সিরাবাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে প্রকাশ্যে ভোট দেন ধর্মমন্ত্রী ফরিদুল হক খান, যা গণমাধ্যমে ছবিসহ প্রকাশিত হয়েছে। এ ঘটনায় গত ১১ জানুয়ারি মন্ত্রী হিসেবে শপথের দিন তাকে তলব করে নির্বাচন কমিশন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft