বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মন্ত্রীসভায় পাপন, মাশরাফি কি হতে পারবেন বিসিবি সভাপতি?
প্রকাশ: বৃহস্পতিবার, ১১ জানুয়ারি, ২০২৪, ১১:০৫ পূর্বাহ্ন


আলোচনাটা শুরু হয়েছে গতকাল রাত থেকেই। এর কারণ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ার পর এবার আওয়ামী লীগ সরকারের মন্ত্রীসভায় স্থান পেতে চলেছেন নাজমুল হাসান পাপন। বিসিবি সভাপতি মন্ত্রী হলে ক্রিকেট বোর্ডের পরবর্তী সভাপতি কে হবেন তাই নিয়ে শুরু হয় আলোচনা। আর বিসিবি সভাপতির পদে দেশের ক্রিকেট পাগল সমর্থকদের প্রথম পছন্দ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। তবে এখনই কি বিসিবি বস হতে পারবেন নড়াইল এক্সপ্রেস? 

২০১২ সালের অক্টোবর মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব পেয়েছিলেন নাজমুল হাসান পাপন। এরপর দীর্ঘ ১১ বছর ধরে বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার দায়িত্ব সামলাচ্ছেন তিনি। টানা চতুর্থ মেয়াদে তিনি এই দায়িত্বে রয়েছেন। এরই মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসন থেকে বিজয়ী হন পাপন। 

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে টানা চতুর্থবারের মতো সরকার গঠন করতে যাচ্ছে আওয়ামী লীগ। ইতিমধ্যে ২৯৭ জন সংসদ সদস্য শপথ নিয়েছেন। এখন নতুন মন্ত্রিসভা গঠনের পালা। এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যোগ দেওয়ার জন্য বেশ কয়েকজন নেতা ফোন পেয়েছেন।

প্রধানমন্ত্রীসহ এবারের মন্ত্রিসভা হচ্ছে ৩৭ সদস্যের। এর মধ্যে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী। গতকাল বুধবার (১০ জানুয়ারি) রাতে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের তালিকা পাঠ করে সাংবাদিকদের শোনান। শপথ নিতে ইতোমধ্যে তাদের ফোনে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান মন্ত্রিপরিষদ সচিব।

মাহবুব হোসেন জানান, মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথ গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হচ্ছে। তাদের মধ্যে পরবর্তী সময়ে দফতর বণ্টন করবেন প্রধানমন্ত্রী। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন দিয়ে তা জানিয়ে দেয়া হবে। মন্ত্রী হওয়ার তালিকায় যে ২৫ জন আছেন তাদের মধ্যেই একজন বিসিবি সভাপতি পাপন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft