বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বিজয়কে সংহত করার আহ্বান কাদেরের
প্রকাশ: বুধবার, ১০ জানুয়ারি, ২০২৪, ১:৩১ অপরাহ্ন

আজ বুধবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ধানমণ্ডি ৩২ নম্বরে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে সাংবাদিকদের মুখোমুখি হন কাদের।

এসময় তিনি দেশ থেকে সাম্প্রদায়িক বিষবৃক্ষ উৎপাটন করে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়কে সংহত করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেছেন, "আজকের দিনে আমাদের অঙ্গীকার, আমাদের দেশে এখন সম্প্রদায়িক অশুভ শক্তির যে বিষবৃক্ষ ডালপালা বিস্তার করেছে, এই সাম্প্রদায়িক বিষবৃক্ষকে উৎপাটন করে শেখ হাসিনার নেতৃত্বে  বিজয়কে সংহত করে, বঙ্গবন্ধু স্বপ্ন সোনার বাংলা অভিমুখে আমাদের অধিকার অব্যাহত থাকবে।"

তিনি বলেন, "আজকে আমরা নানা ঘাত প্রতিঘাত, ষড়যন্ত্র, বাধাবিঘ্ন, রক্তপাত, সুদীর্ঘ সংগ্রামের পদে পদে নানান চ্যালেঞ্জ অতিক্রম করেছি। আমরা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুলভাবে বিজয়ী হয়েছি। আমাদের নেত্রী শেখ হাসিনা পঞ্চমবারের মত এবং টানা চতুর্থবার প্রধানমন্ত্রী হয়েছেন। বিশ্বের দীর্ঘস্থায়ী নারী প্রধানমন্ত্রী আসনে রয়েছেন।"

এ সময় কাদের বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা-সংগ্রামের ইতিহাস তুলে ধরেন। একাত্তরের যুদ্ধে শেখ মুজিবের ৭ মার্চের ভাষণের গুরুত্ব উঠে আসে তার কথায়।

"নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর পাক হানাদার বাহিনীকে পরাজিত করে আমরা বিজয়ী হই ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর। ১০ জানুয়ারির তাৎপর্য এখানে। বঙ্গবন্ধুর অনুপস্থিতে আমাদের বিজয় ছিল অসম্পূর্ণ।
বঙ্গবন্ধু নেই, বিজয়ের মহানায়ক নেই, বিজয় যেন অনুপস্থিত। দশ জানুয়ারি বঙ্গবন্ধু যখন এলেন, তখনই আমাদের ১৬ই ডিসেম্বরের বিজয়।"

শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বলেন, "১৯৭২ সালের ১০ জানুয়ারি আমাদের স্বাধীনতা পূর্ণতা পেয়েছে, যখন জাতির পিতা দেশের মাটিতে পদার্পণ করেছেন। সেই দিনে আমি জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জানাই।"

অগ্নিসন্ত্রাসকে সমূলে উৎপাটন করাই নতুন সরকারের জন্য 'চ্যালেঞ্জ' মন্তব্য করে হাছান বলেন, "যারা ভোট বর্জনের কথা বলেছিল, অগ্নিসন্ত্রাস করেছিল, সেই বিএনপি জামায়াতের প্রতি মানুষ বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করেছে।"

দ্বাদশ সংসদ নির্বাচন সুষ্ঠু হয়েছে দাবি করে ক্ষমতাসীন দলের এই নেতা বলেন, "নির্বাচনে জনগণের ব্যাপক অংশগ্রহণ ছিল। কোনো কোনো জায়গায় ৭০ শতাংশের উপরে মানুষ ভোট দিয়েছে। শহরাঞ্চলে কিছু কিছু জায়গায় ভোট কম পড়েছে, কারণ মানুষ তিন দিন ছুটি পেয়েছিল, ছুটি পাওয়ার কারণে মানুষ শহর থেকে গ্রামে চলে গিয়েছিল। সে কারণে শহরাঞ্চলে ভোট কম পড়েছে। "

নির্বাচন নিয়ে বিদেশি পর্যবেক্ষকদের বক্তব্য তুলে ধরে তিনি বলেন, "যে সমস্ত পর্যবেক্ষক পৃথিবীর বিভিন্ন দেশ থেকে এসেছিল, বিশেষ করে মার্কিন পর্যবেক্ষক থেকে শুরু করে ইউরোপীয় ইউনিয়নের এবং অন্যান্যদের সবাই এই নির্বাচন সুন্দর অবাধ, নিরপেক্ষ বলেছেন। তারা বলেছেন, আমাদের দেশে নির্বাচনের সময় অতীতে যে ধরনের গণ্ডগোল, এবারে অনেক কম হয়েছে।"

হাছান বলেন, "ইইউ বিবৃতি দিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার অভিপ্রায় ব্যক্ত করেছে। প্রকৃতপক্ষে মার্কিন যুক্তরাষ্ট এবং যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে, বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার কথা বলেছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft