শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
মন্ত্রিসভার শপথ হবে আগামী বৃহস্পতিবার
প্রকাশ: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪, ৫:১৬ অপরাহ্ন

আজ মঙ্গলবার বিকেলে মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় লাভের মধ্যে দিয়ে টানা চতুর্থবারের মত সরকার গঠন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর এবারের সরকারের নতুন মন্ত্রিসভার শপথ হবে আগামী বৃহস্পতিবার। 

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন জানান, ঐতিহ্যগত ভাবেই বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায়। সে হিসেবেই প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নব-নির্বাচিত সংসদ সদস্যদের শপথগ্রহণ অনুষ্ঠিত হবে কাল বুধবার। সকাল ১০টায় জাতীয় সংসদের শপথকক্ষে নতুন এমপিদের শপথবাক্য পাঠ করাবেন একাদশ জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী। 

সকালে গণভবনে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সাংবাদিকদের এসব তথ্য জানান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সংসদ সদস্যদের বরণ করতে এরই মধ্যে প্রস্তুতি নিচ্ছে সংসদ ভবন। 

উল্লেখ্য, ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের ২৯৮টি আসনে ভোটগ্রহণ হয়। এর মধ্যে ২২২টি আসনে জয় পায় আওয়ামী লীগ, জাতীয় পার্টি জয় পেয়েছে ১১ আসনে আর স্বতন্ত্র প্রার্থীরা জিতেছেন ৬২টি আসনে। আওয়ামী লীগের শরিক দল ওয়ার্কার্স পার্টি ও জাসদ একটি করে আসনে জয়ী হয়েছে। এছাড়া, বাংলাদেশ কল্যাণ পার্টি জয় পেয়েছে একটি আসনে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft