বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
শিশু আয়ানের মৃত্যুতে কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট
প্রকাশ: মঙ্গলবার, ৯ জানুয়ারি, ২০২৪, ১:২৫ অপরাহ্ন

রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে খৎনার সময় অতিরিক্ত অ্যানেসথিসিয়ায় শিশু আয়ান আহমেদের (৫) মৃত্যুর ঘটনায় যথাযথ তদন্ত ও ১ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। মঙ্গলবার (৯ জানুয়ারি) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লার হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দাখিল করা হয়।

রিটে শিশু আয়ানের চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকদের ডাক্তারি সনদ বাতিল ও ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। অন্যদিকে এ ঘটনায় মুগদা জেনারেল হাসপাতালের শিশু সার্জারি বিভাগের প্রধানের নেতৃত্বে ৪ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

ওই কমিটির অন্য ৩ সদস্যের মধ্যে একজন মুগদা মেডিকেল কলেজ হাসপাতালের অ্যানেসথিসিয়া বিভাগের বিশেষজ্ঞ, একই হাসপাতালেরই সহকারী পরিচালক এবং স্বাস্থ্য অধিদফতরের একজন সহকারী পরিচালক রয়েছেন।

আগামী ১০ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদক জমা দিতে বলা হয়েছে।

এর আগে রাজধানীর ইউনাইটেড মেডিকেল কলেজ হাসপাতালে সুন্নাতে খৎনা করার পর সাত দিন কোমায় থেকে মারা গেছে পাঁচ বছরের শিশু আয়ান আহমেদ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft