বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
বাজারে এলো নজরকারা ইলেকট্রিক বাইক
প্রকাশ: শুক্রবার, ৫ জানুয়ারি, ২০২৪, ২:১৮ অপরাহ্ন

বাজারে এলো নজরকারা দুইটি ইলেকট্রিক বাইক।  মডেল ক্রিয়েতারা ভিএস৪ এবং ভিএম৪। এটি ভারতীয় স্টার্টআপ প্রতিষ্ঠান। এই দুই মডেল যে শুধু দেখতেই আকর্ষণীয় এমনটা নয়, এর ফিচারও দুর্দান্ত। 
নির্মাতা প্রতিষ্ঠান দাবি করছে নতুন এই ইলেকট্রিক বাইক মাত্র ৩.৭ সেকেন্ডে ০ থেকে ৪০ কিলোমিটার গতি তুলতে পারে। এই দুই বাইকের সর্বাধিক গতি ঘণ্টায় ১০০ কিলোমিটার।

 মডেল দুইটি মাত্র ৪ থেকে ৫ ঘণ্টার চার্জে ১০০ কিলোমিটার রেঞ্জ দিতে পারে।  এই ই-বাইক নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষ থেকে দাবি করা হয়েছে, শহরাঞ্চলের চালকদের সুরক্ষার কথা মাথায় রেখে এই দুই বাইকেই কাস্টমাইজেশন এবং অ্যাডভান্সড টেকনোলজি দেওয়া হয়েছে।

সুরক্ষার দিক থেকে এই ইলেকট্রিক বাইকে রয়েছে সেফ-স্টার্ট টেকনোলজি। চালক বাইকে একবার টাচ করলেই নিজে থেকে স্টার্ট হতে থাকবে মডেল দুইটি। বাইকটিকে চালানোর জন্য অযাচিত অ্যাক্সিলারেশনেরও দরকার হবে না। প্যাসিভ ব্যাটারি প্যাক কুলিং রয়েছে এতে, যা ওভারহিটিংয়ের ঝুঁকি এড়াতে পারবে।

এই ইলেকট্রিক বাইকগুলোর সবথেকে আকর্ষণীয় বিষয় হল তাদের লুক। মডিউলার ভেহিকল প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে তৈরি করা হচ্ছে বাইকগুলো। এর সেন্সর এবং জিপিএস ট্র্যাকিং ফিচার চালকের সুরক্ষা জোরদার করে, চালানোর অভিজ্ঞতাও মজবুত করে। হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স, লঙ্গার সাসপেনশন ট্রাফেল, পার্পাজ়-বিল্ট প্যানেল ইত্যাদি রয়েছে, যা হিল-ফ্রেন্ডলি নেভিগেশন দিতে পারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft