বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
এ কে আজাদসহ আ.লীগের ১০ নেতাকে অব্যাহতি
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জানুয়ারি, ২০২৪, ৯:৫৯ অপরাহ্ন


ফরিদপুর-৩ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদসহ ফরিদপুর জেলা আওয়ামী লীগের ১০ নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। নৌকার প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায়, বিপক্ষ প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগীতা, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্বাচনী জনসভায় অনুপস্থিতির কারণে তাদের অব্যাহতি দেয়া হয়েছে। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক ও সাধারণ সম্পাদক শাহ্ মো. ইশতিয়াক আরিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ১০ জনকে একসঙ্গে দলীয় পদ থেকে অব্যাহতি দেয়া হয়। 

পদচ্যুতরা হলেন- ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য এ্যাডভোকেট সুবল চন্দ্র সাহা, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য জনাব মনিরুল হাসান মিঠু, ফরিদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জনাব শওকত আলী জাহিদ, ফরিদপুর জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মিসেস আইভী মাসুদ, ফরিদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ জনাব যশোদা জীবন দেবনাথ, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য জনাব আবুল বাতিন, ফরিদপুর জেলা আওয়ামী লীগের সদস্য জনাব শহিদুল ইসলাম নিরু, ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য জনাব আব্দুল কাদের (এ কে আজাদ), ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য জনাব খলিফা কামাল উদ্দিন, ফরিদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য জনাব শাহ্ আলম মুকুল।

অব্যাহতির কারণ ব্যাখ্যা করে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জননেত্রী শেখ হাসিনা'র হাজারো উন্নয়ন বাংলাদেশসহ সারা পৃথিবীতে আজ বহুল প্রশংসিত। এসব বাস্তবমুখী উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি কর্তৃক ঘোষিত ফরিদপুর-৩ সংসদীয় আসনে নৌকা মার্কার প্রার্থীর বিপক্ষে নির্বাচন করায় এবং বিপক্ষ প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ সহযোগীতা ও জননেত্রীর স্থানীয় নির্বাচনী জনসভায় আপনাদের অনুপস্থিতি ঔদ্ধত্যপূর্ণ আচরণের সামিল। যা দলীয় আদর্শ, লক্ষ্য, উদ্দেশ্য, গঠনতন্ত্র ও প্রতিষ্ঠানের স্বার্থের পরিপন্থি।

এতে বলা হয়, সঙ্গত কারণেই দলীয় গঠনতন্ত্রের ৪৭ (১) এবং ৪৭ (১১) ধারা অনুযায়ী প্রাতিষ্ঠানিক শৃঙ্খলা ভঙ্গের কারণে আপনাদেরকে দলীয় স্ব-স্ব পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft