শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
সুষ্ঠু নির্বাচনে ব্যর্থ হলে বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে পারি: ইসি আনিছুর
প্রকাশ: মঙ্গলবার, ২ জানুয়ারি, ২০২৪, ২:০১ অপরাহ্ন

আজ মঙ্গলবার নির্বাচন উপলক্ষ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ উদ্বোধনী অনুষ্ঠানে নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন কোনোভাবেই প্রশ্নবিদ্ধ করা যাবে না। 

ইসি আনিছুর রহমান বলেন, আমরা সর্বাধিক বিচারিক হাকিম নিয়োগ করেছি এবারের ভোটে। আমাদের উদ্দেশ্য একটাই অবাধ সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন। অবাধ, গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন কোনো কারণে যদি না করতে পারি, যদি কোনো কারণে ব্যর্থ হয়, তাহলে আমাদের রাষ্ট্র নিজেই ব্যর্থ রাষ্ট্র হয়ে যাবে। আমরা সেটা চাইবো না কারণ আমরা সমগ্র বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যাবো।

তিনি বলেন, ম্যাজিস্ট্রেট ছাড়া সেনাবাহিনী, বিজিবি, কোস্ট গার্ড বাহিনী মুভ করতে পারবেনা। তিনি আরও বলেন, ভোট প্রতিহত করতে একটি জোটও সহিংস কর্মসূচি দেবে না।

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফিজুর রহমান বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটের দিন যাতায়াত সুবিধার জন্য গণপরিবহন, প্রাইভেটকার, সিএনজি ও অটোরিকশা চলাচল করার অনুমতি দেয়া হবে, তবে চলবে না মাইক্রোবাস ও মোটরসাইকেল। 

অনুষ্ঠানে বক্তারা আরও বলেন, বিভিন্ন কারণে এবারের নির্বাচন ব্যতিক্রম। সাংবাদিক ও বিদেশি পর্যবেক্ষকদের সঙ্গে বাড়াবাড়ি না করার জন্যও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নির্দেশনা দেয়া হয়। কারণ তাদের প্রতিবেদনের মূল্য আছে। প্রিজাইডিং অফিসারদের কাজে হস্তক্ষেপ না করার আহ্বান জানান তারা। এছাড়াও গুজব প্রতিরোধে সবাইকে কাজ করার অনুরোধ জানানো হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft