শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

জানা গেলো শেখ হাসিনার অবস্থান    এ বছর সরকারি অর্থে কেউ হজে যাবে না    ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১০২৯    দক্ষিণ কোরিয়ায় ইসরায়েলি দূতাবাসে হামলা    ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা   
রাজধানীর রেস্তোরাঁগুলোতে নজর রাখছে ডিবি
প্রকাশ: সোমবার, ৪ মার্চ, ২০২৪, ৬:৩৮ অপরাহ্ন

রাজধানীর বেইলি রোডের ঘটনার পর থেকে মহানগরীতে থাকা রেস্তোরাঁগুলোতে নজর রাখতে শুরু করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিবি)। যথাযথ অগ্নি নিরাপত্তা ও দুর্ঘটনা ঘটলে জরুরি ভিত্তিতে বের হওয়ার রাস্তা আছে কিনা তাও লক্ষ্য করছেন তারা।

সোমবার (৪ মার্চ) বিকেলে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে এমন কথা জানান ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। 

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, এমন দুর্ঘটনার পেছনে তো গাফিলতি থাকেই। তবে কোনো ঘটনা ঘটার পরে আমরা সেটা (গাফিলতি) খুঁজি। নিয়মকানুন না মেনে যত্রতত্রভাবে ভবন বানানো হচ্ছে। এই সকল ভবনের খোঁজ খবর যদি আগে থেকে নিয়ে রাখা হতো তাহলে এমন ঘটনা ঘটতো না। বঙ্গবাজার, নিমতলী, বনানীর এফ আর টাওয়ারে মতো এমন ঘটনা বারবার ঘটতো না। 

ডিবি প্রধান বলেন, এই সকল রেস্তোরাঁর অনুমোদন ছিলো কি না, ফায়ার সার্ভিস ঠিকমতো তদারকি করেছে কি না আমার জানা নেই। আর রুমগুলো এমনভাবে সাজিয়েছে যে বাতাস যাওয়ার সুযোগ ছিলো না। বাতাস চলাচলের রাস্তা থাকলে এতো প্রাণহানি হয়তো হতো না। এমনকি দুর্ঘটনা ঘটলে ছাদে গিয়ে মানুষ বাঁচবে, সেখানেও যাওয়ার রাস্তা নেই। কিন্তু রেস্তোরা বানিয়ে রেখেছে।

তিনি আরো বলেন, একটা ঘটনা ঘটার পরে আমরা শোক করি, জ্ঞান দেই। কিন্তু দায়িত্বরত সকল সংস্থা নিজেদের কাজ করলে আগুনে বেইল রোডসহ অতীতে যে সকল প্রাণহানি ঘটেছে সেগুলো দেখতে হতো না। তাই এবার ডিএমপির থানা পুলিশ ও ডিবি পুলিশ রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় নজর রাখছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft