বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

ডিবি হারুন ও তার স্ত্রীসহ ১২ জনকে দুদকে তলব    সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি   
গাজীপুরে ঔষধ কারখানায় ২১ দফা দাবিতে শ্রমিকদের বিক্ষোভ
গাজীপুর প্রতিনিধি:
প্রকাশ: শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ৬:১৮ অপরাহ্ন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সূত্রাপুর এলাকায় একটি ঔষধ কারখানার শ্রমিকরা ২১ দফা দাবিতে বিক্ষোভ করেছেন। আজ শনিবার (৩১ আগস্ট) সকাল ৭টা থেকে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন তারা।

পরে মিছিল নিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেন। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। 

খবর পেয়ে সেনাবাহিনী ও শিল্প পুলিশের দল ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিলে যান চলাচল শুরু হয়। শ্রমিকরা মহাসড়ক থেকে সড়ে গেলেও কারখানার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।

বিক্ষোভকালে শ্রমিকরা জানান, দীর্ঘদিন ধরে কারখানা কর্তৃপক্ষ তাদের বেতন ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে বৈষম্য করে আসছে। এসবের প্রতিবাদ এবং ২১ দফা দাবিতে তারা আন্দোলন কর্মসূচির ঘোষণা দিয়েছেন। পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার ভোর থেকে শ্রমিকরা কাজে যোগ না দিয়ে কারখানার সামনে অবস্থান নিতে থাকেন।

সফিকুল ইসলাম নামে এক শ্রমিক বলেন, দাবিগুলি আগে থেকেই ছিল। কিন্তু আগে আমরা কথা বলতে পারিনি। এখন সময় এসেছে এসব নিয়ে কথা বলার। তাই দাবি আদায়ে রাস্তায় নেমেছি।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক নিতাই চন্দ্র সরকার বলেন, কারখানার শ্রমিকরা ২১ দফা দাবি জানিয়ে সকাল থেকে বিক্ষোভ করছেন। একপর্যায়ে তারা মহাসড়ক অবরোধ করেন। পরে বুঝিয়ে তাদের মহাসড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। সকাল ১০টার পর থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft