বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
শরীয়তপুরের অবহেলিত গ্রাম মাদবরকান্দি
ভেদরগঞ্জ (শরীয়তপুর) প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ২৫ আগস্ট, ২০২৪, ৫:১৫ অপরাহ্ন

শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার ০৯ টি ইউনিয়ন নিয়ে গঠিত সখিপুর থানা। থানা সংলগ্ন সখিপুর ইউনিয়ন পরিষদ ০৯ টি ওয়ার্ড নিয়ে গঠিত। থানা সংলগ্ন ০৪ নং ওয়ার্ড তিনটি গ্রাম নিয়ে গঠিত। 

থানার পশ্চিম দিকে সরদারকান্দি, পূর্ব দিকে সখিপুর বাজার তার পূর্ব দিক সৈয়ালকান্দি, উত্তর দিকে মোল্যা মার্কেট ও সরকার মার্কেট এবং দক্ষিণ দিকে মাদবরকান্দি। মাদবরকান্দি থেকে সখিপুর বাজারের সংযোগ রাস্তাটি স্বাধীনতার পূর্বে তৈরি করা হয়েছে। এই গ্রামে ২০০০ এর অধিক লোকের বসবাস। পেশাজীবি, ছাত্রছাত্রী, এবং বয়স্ক ব্যক্তিবর্গের বসবাস এই গ্রামকে পরিনত করেছে একটি জনবহুল গ্রামে।

দীর্ঘ ১৫ বছর যাবত আওয়ামী-লীগ সরকার ক্ষমতায়। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জয়লাভ করে। সখিপুর উইনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, সাবেক সভাপতি সখিপুর থানা আওয়ামী লীগ, মোস্তাফিজুর রহমান সরদারের মৃত্যুর পরে পরপর তিনবার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কামরুজ্জামান মানিক সরদার এবং ০৪ ওয়ার্ডের মেম্বার পরপর দুইবার নির্বাচিত হয়েছেন সাব্বির মাদবর।

সাব্বির মাদবর, মাদবর কান্দিতে বসবাস করেন। তার বাড়ি থেকে প্রধান সড়কে যাওয়ার সংযোগ রাস্তাটির ও বেঁহাল দশা ছিলো। তবে তার বাড়ি থেকে ১০০(আনুমানিক) ফুট রাস্তা সি.সি ঢালাই করেছেন। 

গত জানুয়ারি মাসে ১০০০০ (আনুমানিক ) এবং ফেব্রুয়ারি মাসে ১০০০০ ইটের কাজ করানো হয়েছে বর্তমান চেয়ারম্যান কামরুজ্জামান মানিক সরদারের নিজস্ব উদ্যোগে তবে এই ইটে রাস্তার চার ভাগের এক ভাগ কাজ সম্পূর্ণ হয়েছে। 

বৃষ্টির দিনে হাঁটু পরিমাণ কাঁদা হয়ে যায় এই রাস্তায় যার ধরুন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ার উপক্রম হয়।

এই রাস্তার একটি অংশ দুইটি পুকুরকে পৃথক করে। সেই অংশ খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। সকল প্রকার যানবাহন চলাচল করছে ঝুঁকি নিয়ে। সকল শ্রেণীর পেশার মানুষ হেঁটেই বাজারে যাওয়া-আসা করে।

রতন বেপারি নামক এক কৃষক তার শুকনো পাট বিক্রি করার উদ্দেশ্য ব্যান গাড়িতে করে বাজারে নিয়ে যাচ্ছিলো, রাস্তার যে অংশ দুই পুকুরের মাঝে সেই স্থানে গাড়ি উল্টে সকল পাট পুকুরে ডুবে যায়।

মাদবরকান্দির স্থায়ী বাসিন্দা ইকবাল হোসেন (২৩) বলেন, আমি এই রাস্তায় পিছলে পড়ে হাত গুরুত্বর আঘাতপ্রাপ্ত হয়েছিল।

রাস্তার এই অবস্থার কারনে একটু বৃষ্টি হলে শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারে না।

বাশেদ সরদার (৬০) হাঁটাচলা করতে পুরোপুরি সক্ষম নয়, রাস্তার এই বেঁহাল অবস্থার কারনে তাকে কষ্ট করে হেঁটেই ডাক্তারের কাছে এবং অন্যান্য কাজে বাজারে যেতে হয়।

মাদবর কান্দির এই রাস্তা নির্মাণের জন্য স্থানীয় সরকারের নীতি-নির্ধারক ও সুশীল সমাজের সুদৃষ্টি প্রয়োজন। একটি পাকা রাস্তা,এই গ্রামের প্রত্যেকটি জনসাধারণের প্রত্যাশা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft