রোববার ২৩ জুন ২০২৪ ৯ আষাঢ় ১৪৩১
 

সাড়ে ১০ হাজার কোটি টাকা ঋণ পেয়েছে বাংলাদেশ    বরগুনায় সেতু ভেঙে মাইক্রোবাস খালে পড়ে ১০ বরযাত্রী নিহত    হাসিনা-মোদি বৈঠক, ১০ সমঝোতা স্মারক সই    যেসব অঞ্চলে ঝড়ো বৃষ্টির আভাস    গাজায় রেড ক্রিসেন্টের অফিসে ইসরায়েলি হামলায় নিহত ২২    সিসিইউতে খালেদা জিয়া     নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রীকে আনুষ্ঠানিক সংবর্ধনা   
ডেনমার্কের প্রধানমন্ত্রী ফ্রেডিরিকসেনের ওপর হামলা
অনলাইন ডেস্ক:
প্রকাশ: শনিবার, ৮ জুন, ২০২৪, ১:৫১ অপরাহ্ন

ডেনমার্কের প্রধানমন্ত্রী মিতে ফ্রেডিরিকসেনের ওপর হামলার ঘটনা ঘটেছে। স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীর পর এবার প্রকাশ্যে হামলার শিকার হলেন তিনি। এ ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, শুক্রবার (৭ জুন) সন্ধ্যায় দেশটির রাজধানী কোপেনহেগেনের একটি চত্বরে এ ঘটনা ঘটে। গ্রেপ্তারকৃত ব্যক্তি ফ্রেডিরিকসেনের দিকে হেঁটে আসেন এবং তার গায়ে আঘাত করেন। এ ঘটনার পরই প্রধানমন্ত্রীকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। 

এই ঘটনাকে ঘৃণ্য কাজ বলে উল্লেখ করেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) প্রধান উরসুলা ভন ডার লেন।

কেন প্রধানমন্ত্রী ফ্রেডিরিকসেনের ওপর এই হামলার ঘটনা ঘটল তা তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ। এর বেশিকিছু জানানো হয়নি। 

ফ্রেডিরিকসেনের ওপর এমন সময় হামলার এই ঘটনা ঘটল, যে দুইদিন পরেই দেশটিতে ইউরোপীয় ইউনিয়নের নির্বাচন।

ডেনমার্কের টিভি২-এর খবরে বলা হয়, এই হামলার শিকার হওয়ার আগে ফ্রেডিরিকসেন ইইউ নির্বাচনে তার দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের সঙ্গে এক নির্বাচনী কাজে অংশ নিয়েছিলেন।

দেশটির চলমান জোট সরকারের মধ্যে সবচেয়ে বড় দল হিসেবে রয়েছে ফ্রেডিরিকসেনের দল। এখন পর্যন্ত এই দলই নির্বাচনে নেতৃত্ব দিয়ে আসছে। তবে গত কয়েক মাস ধরে দলটির জনসমর্থন অনেকটা কমতির দিকে।

প্রসঙ্গত, গত ১৫ মে ইউরোপের আরেক দেশ স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোর ওপর প্রকাশ্যে গুলির ঘটনা ঘটেছিল। যদিও এ যাত্রায় তিনি বেঁচে ফিরেছেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft