শুক্রবার ২৫ অক্টোবর ২০২৪ ৯ কার্তিক ১৪৩১
 

‘নির্বাচন সুষ্ঠু না হলে দেশ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে’    গৃহকর্মী হত্যার অভিযোগে বনশ্রীতে বাড়িতে আগুন    ২০২৩ সালে দেশে এইডসে ২৬৬ জনের মৃত্যু     নিউজিল্যান্ডে আরেকটি ঐতিহাসিক জয় টাগইগারদের     নির্বাচন বাধাদানকারীদের বিরুদ্ধে ভিসা নিষেধাজ্ঞার আহ্বান ওবায়দুল কাদেরের    হবিগঞ্জের ডিসি ও তিন ওসিকে প্রত্যাহারের নির্দেশ ইসির    ভোট ঠেকানো গণতান্ত্রিক অধিকার নয়: ডিএমপি কমিশনার   
মোবারকগঞ্জ চিনিকলে ২০২৩-২৪ মৌসুমের আখ রোপন উদ্বোধন
কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি:
প্রকাশ: রোববার, ১৭ ডিসেম্বর, ২০২৩, ৯:৪৩ অপরাহ্ন

প্রতি বছরের ন্যায় এ বছরও ঝিনাইদহ জেলা তথা দক্ষিণ পশ্চিম অঞ্চলের  সবচেয়ে ভারী শিল্প প্রতিষ্ঠান মোবারকগঞ্জ সুগার মিল লিমিটেডের ২০২৩-২৪ আখ রোপন মৌসুমের শুভ উদ্বোধন করা হয়েছে। আখের বীজ জমিতে রোপন করে আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন  মিলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম।

আজ রবিবার সকাল ১০ টার দিকে মোবারকগঞ্জ সুগার মিলের ফার্মের মাঠের জমিতে উন্নত জাতের আখের বীজ রোপণের মধ্য দিয়ে এ বছরের আখ রোপণ মৌসুমের উদ্বোধনের মাধ্যমে শুরু করা হয়। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি বিভাগের জেনারেল ম্যানেজার গৌতম কুমার মন্ডল, জিএম (ফ্যাক্টারী) পুলক কুমার সরকার, জিএম (অর্থ) জাহিদুল ইসলাম, ডিজিএম তানজিমুল ইসলাম।আখ চাষী আতিয়ার রহমান, শরিফুল ইসলাম নান্নু, মোহাম্মদ আবু নাঈম টুটুল, মিলন বিশ্বাস, বুলু মিয়া সহ  মোবারকগঞ্জ চিনিকলের বিভিন্ন ইউনিটে মিলের বিভাগীয় মহা-ব্যবস্থাপক, শাখা প্রধান, শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ। 

মিলের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, বর্তমান সরকার চিনিকলগুলো টিকিয়ে রাখতে বদ্ধ পরিকর তবে এর প্রধান কাঁচামাল আখচাষ বৃদ্ধি করতে হবে। সরকার আখের মূল্য বৃদ্ধি করায় আখচাষীদের মাঝে আখরোপনের আগ্রহ বৃদ্ধি পাচ্ছে। 

এ বছর আখের লক্ষমাত্রা ধরা হয়েছে ৬ হাজার একর এবং ১ লক্ষ ৫০ হাজার মেট্রিকটন। আশা করি চলতি রোপন মৌসুমে লক্ষ্যমাত্রা অর্জন হবে। আখ চাষে একদিকে যেমন কোনো ঝুঁকি নেই অন্যদিকে অত্যন্ত লাভজনক। তাই সকল চাষীদের প্রতি আমার আহবান থাকবে বেশি বেশি আখা চাষ করে মোবারকগঞ্জ চিনিকল টিকিয়ে রাখতে আখঁ চাষিদের ভুমিকা অপরিসীম।
 
ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম আরো বলেন, এই চিনিকলের শ্রমিক, কর্মচারী, কর্মকর্তা সকলের সহযোগিতায় চিনিকলটির মাড়াই কার্যক্রম অব্যাহত আছে। আখ চাষ বৃদ্ধি করে চিনিকলটি টিকিয়ে রাখার সকল প্রচেষ্টা অব্যাহত আছে। আশা করি মোবারকগঞ্জ সুগার মিলের আওতায় আখচাষ বৃদ্ধি করে চিনিকলটি টিকিয়ে রাখতে পারবো।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft