বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
মতলব উত্তরে অবৈধভাবে বালু উত্তোলনের প্রতিবাদে মানববন্ধন
মতলব (চাঁদপুর) প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ২:৩৮ অপরাহ্ন

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা নদী থেকে পশ্চিম লালপুর ও চর চারআনি গ্রামের ঘেঁষে অবৈধভাবে বালু উত্তোলন করায় ঝুঁকিতে ফসলী জমি ও শতশত ঘরবাড়ি। এর হাত থেকে রক্ষা পেতে ২১ অক্টোবর সকাল ১১ ঘটিকায় উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেছেন পশ্চিম লালপুর ও চর চারআনি গ্রামের শতশত মানুষ। 

মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে দিলে ও রাতের আধারে একটি অসাধু মহল বালু উত্তোলন করছে। এতে করে আমাদের অনেক কৃষি জমি নদীগর্ভে বিলিন হয়ে গেছে। ড্রেজিং করে বালু উত্তোলন করায় আমাদের শতশত ঘরবাড়ি হুমকির মুখে পড়েছে। যেকোন সময় আমাদের ঘরবাড়ি নদীতে বিলুপ্ত হয়ে যাবে। তাই আমরা চাই উপজেলা প্রশাসন দ্রুত ব্যবস্থা গ্রহণ করে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করার ব্যবস্থা গ্রহণ করবেন। 

বক্তারা আরও বলেন, বেশ কিছুদিন আগে চাঁদপুর জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে লিখিত দরখাস্ত করার পরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। তাই আমরা হতাশাগ্রস্ত। অতি দ্রুত এর ব্যবস্থা না নিলে আমাদের ঘরবাড়ি রক্ষা করা যাবে না। 

মানববন্ধনকারীদের শান্তনা দিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিল্লোল চাকমা বলেন, আমি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আপনারদেরকে আশ্বস্ত করতে চাই, খুব দ্রুত সময়ের মধ্যে নদী থেকে বালু উত্তোলনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রয়োজনে যৌথবাহিনীর সহযোগিতা নেওয়া হবে। তবুও ড্রেজিংয়ে অবৈধ বালু উত্তোলন বন্ধ করা হবে। সবাই প্রশাসনের উপর আস্থা রাখবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft