বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
ফ্লাইটে পেজার-ওয়াকিটকি বহন নিষিদ্ধ করেছে ইরান
অনলাইন ডেস্ক
প্রকাশ: রোববার, ১৩ অক্টোবর, ২০২৪, ৫:১৭ অপরাহ্ন

লেবানন এবং সংযুক্ত আরব আমিরাতের পর এবার ফ্লাইটে পেজার-ওয়াকিটকি বহন নিষিদ্ধ করেছে ইরান। গত মাসে হিজবুল্লাহর অভ্যন্তরীণ তারবিহীন যোগাযোগ ডিভাইস পেজার এবং ওয়াকিটকি বিস্ফোরণ ঘটিয়ে সবাইকে হতবাক করে দেয় ইসরাইল। এ নিয়ে মধ্যপ্রাচ্যজুড়ে কম আলোচনা হয়নি।

এর আগে সতর্কতার অংশ হিসেবে ফ্লাইটে পেজার-ওয়াকিটকি বহন নিষিদ্ধ করে লেবাননের সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ। চলতি মাসের শুরুতে একই নির্দেশ দেয় আরব আমিরাতের এমিরেটস এয়ারলাইন্সও। এবার একই পথে হাঁটছে ইরান।

ইরানের বেসামরিক বিমান সংস্থার মুখপাত্র জাফর ইয়াজেরলোর উদ্ধৃতি দিয়ে দেশটির বার্তা সংস্থা ইসনার প্রতিবেদনে বলা হয়, ইলেকট্রনিক যোগাযোগযন্ত্র নিয়ে উড়োজাহাজে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে। যাত্রীরা শুধুমাত্র মোবাইল ফোন ব্যবহার করতে পারবে।

গত ১ অক্টোবর ইসরাইলের অভ্যন্তরে প্রায় ২০০টি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এর বদলা হিসেবে ইরানকে চরম পরিণতে ভোগের হুঁশিয়ারি দিয়ে আসছে ইসরাইল। সাম্প্রতিক দিনগুলোতে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু থেকে শুরু করে বিভিন্ন পর্যায়ের মন্ত্রীরা হুমকি দিচ্ছেন, ইরানে হামলা হবে মারাত্মক এবং শোচনীয় পর্যায়ের।  

ইসরাইলের পাল্টা হামলা ঠেকাতে প্রস্তুতি নিচ্ছে তেহরানও। পেজার এবং ওয়াকিটকি বহনে নিষেধাজ্ঞা তারই অংশ বলেই ভাবা হচ্ছে।

গত মাসে লেবাননে ইরান-মিত্র হিজবুল্লাহর সদস্যদের ব্যবহৃত পেজার এবং ওয়াকিটকি বিস্ফোরিত হয়েছে। এতে অন্তত ৩৯ জন নিহত হয়। এছাড়া লেবাননে নিয়োজিত ইরানের রাষ্ট্রদূত মোজতবা আমানিসহ প্রায় ৩ হাজার আহত হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft