বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

দেশের অধিকাংশ জায়গায় টানা বৃষ্টি হতে পারে    ছাত্রলীগকে নিষিদ্ধ ঘোষণা করল সরকার    রাষ্ট্রপতি ইস্যুতে আলোচনা হচ্ছে: তথ্য উপদেষ্টা    ডেঙ্গুতে প্রাণ গেল আরও ৭ জনের, হাসপাতালে ১,১৩৮    ৪৭তম বিসিএসে ৩৪৬০ শূন্যপদে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আবেদন    চলতি অর্থবছরে জিডিপি কমার পূর্বাভাস আইএমএফের    সচিবালয়ে ঢুকে পড়া ৫৩ শিক্ষার্থী আটক    
স্মরণকালের ভয়াবহ বন্যার মুখোমুখি ফুলপুর
ফুলপুর সংবাদদাতা
প্রকাশ: সোমবার, ৭ অক্টোবর, ২০২৪, ৫:১৪ অপরাহ্ন

ময়মনসিংহের ফুলপুরে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে উপজেলার ছনধরা ও সিংহেশ্বর ইউনিয়নের প্রায় ১৬টি গ্রামে পানিবন্দি অন্তত পাঁচ হাজার মানুষ। মানুষকে উদ্ধারে কাজ করছে স্থানীয় প্রশাসন ও স্বেচ্ছাসেবী সংগঠন। এতে অতিবৃষ্টি ও পাহাড়ি ঢলে হালুয়াঘাট, ধোবাড়াও ফুলপুর উপজেলায় বন্যা ভয়াবহ সৃষ্টি হয়েছে। 

তিন উপজেলার ২১টি ইউনিয়নের দেড় লক্ষাধিক মানুষ পানি বন্দি হয়ে পড়েছে। ৩ উপজেলাতেই বিদ্যুৎ সংযোগ এবং মোবাইল নেটওয়াক নেই। মানুষ যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে বিপাকে পড়েছে। ফুলপুর ও তারাকান্দা উপজেলায় ৪হাজার ২৬০ হেক্টর জমির আমন ধান পানিতে নিমজ্জিত রয়েছে। 

ছনধরা ইউনিয়নের চিকনা গ্রামে মজিবুর রহমান জানান,শেরপুরের নালিতাবাড়ী এলাকা থেকে মালিঝি নদী হয়ে ফুলপুরে পানি প্রবেশ করে এবং আমার জীবনে এমন ভয়াবহ বন্যা দেখেনি। 

ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবি.এম আরিফুল ইসলাম বলেন, নালিতাবাড়ী এলাকা থেকে পানি নেমে উপজেলার ছনধরা ও সিংহেশ্বর ইউনিয়নের বিভিন্ন গ্রাম প্লাবিত হয়েছে। আমাদের উদ্ধার কার্যক্রম সকাল থেকে চলছে। স্থানীয় নৌকা ও স্বেচ্ছাসেবী টিমের মাধ্যমে উদ্ধার কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতোমধ্যে কয়েকশ মানুষকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে নেয়া হয়েছে। 

ফুলপুর উপজেলা কৃষি অফিসার মোঃ ফারুক আহাম্মেদ জানান,সিংহেশ্বর ও ছনধরা ইউনিয়ন পুরো টাই প্লাবিত হয়েছে।এতে তিন হাজার ৬৩০ হেক্টর জমির ধান পানিতে নিমজ্জিত। এরমধ্যে ১ হাজার ৪৮০হেক্টর জমির অবস্থা বেশি খারাপ। এছাড়া ৭ হেক্টর সবজি ও ২ হেক্টর মাষকলাই পানিতে নিমজ্জিত রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft