বৃহস্পতিবার ২৪ অক্টোবর ২০২৪ ৮ কার্তিক ১৪৩১
 

সচিবালয়ে ঢুকে বিক্ষোভ, ২৬ শিক্ষার্থী গ্রেপ্তার     ঢাকা থেকে ৫ রুটের নৌযান চলাচল বন্ধ ঘোষণা    বিসিএসে সর্বোচ্চ ৩ বার অংশ নেয়া যাবে     ঘূর্ণিঝড় দানার প্রভাবে ১৪ জেলায় জলোচ্ছ্বাসের শঙ্কা    ব্যাংকগুলোর সম্পদ মূল্যায়নের কাজ শুরু হবে নভেম্বরে: গভর্নর    গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াসহ তিনজনকে অব্যাহতি    সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর করা হয়েছে   
গাইবান্ধায় বালুসহ ট্রাক আটক, চুল্লি বন্ধ
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪, ৮:০৬ অপরাহ্ন

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে গাইবান্ধার সাঘাটা উপজেলার হলদিয়া ইউনিয়নের নলছিয়া এলাকায় শুক্রবার অভিযান পরিচালিত হয়েছে। বিকেলে অভিযান পরিচালনা করেন সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইছাহাক আলী। অভিযানে সেনাবাহিনীর সদস্য ও পুলিশ উপস্থিত ছিলেন। 

এসময় বালু বহনকারী দুটি ট্রাক আটক এবং ২৭টি প্লাস্টিক পাইপ ও তিনটি লোহার পাইপ জব্দ করা হয়। আটকৃত এসব মালামাল সাঘাটা থানা পুলিশ  হেফাজতে রয়েছে। নলছিয়া এলাকায় যমুনা নদীর তলদেশ থেকে দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু তোলা করা হচ্ছিল। 

সাঘাটার ইউএনও বলেন, জেলা প্রশাসক চৌধুরী মোয়াজ্জম আহমেদের নির্দেশে এই অভিযান পরিচালিত হয়। অভিযানের সময় বালু উত্তরকারিদের পাওয়া যায়নি। তিনি বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়ের করতে সাঘাটা থানার ওসিকে নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া শুক্রবার বিকেলে গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে চারটি স্পটে কয়লা পোড়ানো চুল্লির কাজ বন্ধ করে দেওয়া হয়। ওইসব চুল্লিতে দীর্ঘ সময় ধরে গাছের গুড়ি পুড়িয়ে কয়লা তৈরি হচ্ছিল। এতে বৃক্ষ সম্পদ উজার ও এলাকার পরিবেশ দূষিত হচ্ছিল। এলাকাবাসী বিষয়টি জেলা প্রশাসককে জানালে গোবিন্দগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. আসাদুজ্জামান ওই এলাকায় অভিযান চালান। তিনি বলেন, অভিযানের সময় চুল্লি মালিকদের পাওয়া যায়নি। তাদেরকে সনাক্ত করে মামলা দায়ের করার  প্রক্রিয়া চলছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
এই ক্যাটেগরির আরো সংবাদ
সম্পাদক ও প্রকাশক: মো. আক্তার হোসেন রিন্টু
বার্তা ও বাণিজ্যিক বিভাগ : প্রকাশক কর্তৃক ৮২, শহীদ সাংবাদিক সেলিনা পারভীন সড়ক (৩য় তলা) ওয়্যারলেস মোড়, বড় মগবাজার, ঢাকা-১২১৭।
বার্তা বিভাগ : +8802-58316172. বাণিজ্যিক বিভাগ : +8801868-173008, E-mail: dailyjobabdihi@gmail.com
কপিরাইট © দৈনিক জবাবদিহি সর্বসত্ত্ব সংরক্ষিত | Developed By: i2soft